Mohun Bagan Super Giant: সবুজ-মেরুনের জার্সি গায়ে চাপাবেন আলবানিয়ার স্ট্রাইকার আর্মান্দো সাদিকুর

লা লিগার দ্বিতীয় ডিভিশন ক্লাব এফসি কার্তাগেনা থেকে তাঁকে দু’বছরের চুক্তিতে সবুজ-মেরুন সংসারে এলেন আর্মান্দো। গতবার অস্ট্রেলিয়ার অ্যাটাকিং মিডফিল্ডার দিমিত্রিয়স পেট্রাটসকে স্ট্রাইকারে রূপান্তরিত করে দলকে আইএসএল চ্যাম্পিয়ন করেছিলেন হেড কোচ জুয়ান ফেরান্দো। তবে গোটা মরসুম জুড়ে সবুজ-মেরুনের গোলের সংখ্যা অনেক কমে গিয়েছিল। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 26, 2023, 06:48 PM IST
Mohun Bagan Super Giant: সবুজ-মেরুনের জার্সি গায়ে চাপাবেন আলবানিয়ার স্ট্রাইকার আর্মান্দো সাদিকুর
সবুজ-মেরুন জার্সি গায়ে চাপানোর অপেক্ষায় আর্মান্দো সাদিকুর। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের চমক। আলবানিয়ার (Albania) জাতীয় দলের হয়ে খেলা স্ট্রাইকার আর্মান্দো সাদিকুরকে (Armando Sadiku) সই করিয়ে নিল মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan Super Giant)। ২০১৬ সালের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে রোমানিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক গোল করেছিলেন তিনি। সেই গোলেই রোমানিয়ার বিরুদ্ধে প্রথম আন্তর্জাতিক ফুটবলে জয় পায় আলবানিয়া। আগামী মরসুমে এই বিদেশি স্ট্রাইকারকে মোহনবাগানের হয়ে এএফসি কাপ (AFC Cup 2023-24) ও আইএসএল (ISL 2023-24) খেলতে দেখা যাবে। 

লা লিগার দ্বিতীয় ডিভিশন ক্লাব এফসি কার্তাগেনা থেকে তাঁকে দু’বছরের চুক্তিতে সবুজ-মেরুন সংসারে এলেন আর্মান্দো। গতবার অস্ট্রেলিয়ার অ্যাটাকিং মিডফিল্ডার দিমিত্রিয়স পেট্রাটসকে স্ট্রাইকারে রূপান্তরিত করে দলকে আইএসএল চ্যাম্পিয়ন করেছিলেন হেড কোচ জুয়ান ফেরান্দো। তবে গোটা মরসুম জুড়ে সবুজ-মেরুনের গোলের সংখ্যা অনেক কমে গিয়েছিল। সেইজন্য সম্ভবত এ বার একজন স্ট্রাইকারকে দলে নিয়ে এল সবুজ-মেরুন বাহিনী।

মোহনবাগানে সই করে আর্মান্দো বলেন, "ভারতে যে স্প্যানিশ ফুটবলাররা খেলেছে, তারা দেশে ফিরে এই লিগ সম্পর্কে অনেক উচ্চ ধারণা প্রকাশ করেছে। মোহনবাগান যখন আমাকে খেলার প্রস্তাব দেয়, তখন আমি এই লিগ সম্পর্কে আরও খোঁজখবর নিই। এক সপ্তাহের মধ্যেই রাজি হয়ে যাই। ভারতীয় ফুটবলে মোহনবাগানের একটা ঐতিহ্য আছে এবং ক্লাবের একটা গর্বের ইতিহাস আছে। ১৩৩ বছরের একটা ক্লাবের জার্সি গায়ে মাঠে নামব, এটা ভেবে আমি গর্বিত ও খুশি। আশা করি, গতবারের মতো এ বারও আমরা আইএসএল চ্যাম্পিয়ন হব। পাশাপাশি অন্য টুর্নামেন্টগুলিতেও ক্লাবকে সাফল্য এনে দেওয়ার লক্ষ্য থাকবে আমার।" 

আরও পড়ুন: Ravi Shastri VS Ravichandran Ashwin: ফের একবার অশ্বিনের সঙ্গে শাস্ত্রীর লেগে গেল! কিন্তু কীভাবে?

আরও পড়ুন: MS Dhoni and Sunil Gavaskar: ধোনি নন, সানির চোখে প্রকৃত 'ক্যাপ্টন কুল' কে? নাম জানলে অবাক হবেন

৩২ বছর বয়সী এই ছ’ফুট উচ্চতার ফরোয়ার্ড গত মরসুমে লা লিগার দ্বিতীয় ডিভিশনে ৩১টি ম্যাচ খেলেছেন ও আটটি গোল করেছেন। কোপা দেল রে-তেও তিনটি ম্যাচ খেলেন তিনি। দেশের হয়ে ৩৮টি ম্যাচে ১২টি গোল করেছেন তিনি। তিনটি গোলে অ্যাসিস্টও করেছেন তিনি। স্পেনের ক্লাব ফুটবলে ইউডি লা পালমা, লেভান্তে, মালাগা সিএফ-এর হয়ে খেলেছেন আর্মান্দো। এ ছাড়াও সুইজারল্যান্ডের এফসি জুরিখ, এফসি লুগানোর হয়ে ও পোল্যান্ডের লেগিয়া ওয়ারজাওয়ার হয়েও খেলেছেন তিনি। 

কয়েক দিন আগেই ভারতীয় দলের আক্রমণাত্মক মিডফিল্ডার অনিরুদ্ধ থাপাকে দলে নেওয়ার ঘোষণা করে মোহনবাগান। তাঁর সঙ্গে পাঁচ বছরের চুক্তি করে কলকাতার ক্লাব। এ বার আর্মান্দোকেও পেয়ে গেল তারা। দলের আক্রমণ বিভাগ ক্রমশ শক্তিশালী হচ্ছে গতবারের চ্যাম্পিয়নদের। সেটা নিয়ে সন্দেহের অবকাশ নেই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.