বোর্ডের নয়া নির্দেশিকায় প্রশ্নের মুখে অরুণলালের কোচিং কেরিয়ার

রারোগ্য ক্যানসারকে জয় করে মাঠে ফিরেছেন অরুণ লাল। তাঁর প্রশিক্ষণেই বাংলা গত মরসুমে রনজি খেলেছে

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Aug 3, 2020, 04:12 PM IST
বোর্ডের নয়া নির্দেশিকায় প্রশ্নের মুখে অরুণলালের কোচিং কেরিয়ার
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় বোর্ডের নতুন নির্দেশিকায় প্রশ্নের মুখে বাংলার কোচ অরুণ লালের কোচিং কেরিয়ার। করোনা পরবর্তী সময়ে ঘরোয়া ক্রিকেট চালু করার ক্ষেত্রে বেশ সাবধানে পা ফেলতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন-লকডাউনে হাতছাড়া পরিচারিকার কাজ , চরম সংকটে আয়ের দিশা দেখাচ্ছে ম্যানগ্রোভ নার্সারি

বোর্ড চাইছে ঘরোয়া ক্রিকেটের সঙ্গে যাঁরা যুক্ত থাকবেন তাঁরা যেন শারীরিকভাবে সুস্থ থাকেন। তাই বোর্ডের নয়া নির্দেশিকায় বলা হয়েছে , “ষাটোর্ধ্ব কোনও ব্যক্তি যাঁরা ডায়াবেটিস, ফুসফুসে সমস্যা ও দুর্বল প্রতিরোধ ক্ষমতার সঙ্গে লড়াই করছেন, তাঁদের কোনও শিবিরের সঙ্গে যুক্ত থাকা যাবে না। কোচ, সাপোর্টস্টাফ ও আম্পায়ারদের জন্যও এই নিয়ম প্রযোজ্য। তাঁদের শরীরে সহজেই সংক্রমণ ছড়াতে পারে। তাই সরকারি নির্দেশ ছাড়া কোনও শিবিরের সঙ্গে তাঁরা যুক্ত থাকতে পারবেন না।’’

আরও পড়ুন-কুলগামে কর্মস্থলে ফেরার পথে জওয়ানকে অপহরণ করল জঙ্গিরা, পুড়িয়ে দিল গাড়ি 

ওই নির্দেশিকার ফলে বাংলার কোচ অরুণ লালের বাংলার কোচ থাকা প্রশ্নের মুখে পড়ে গেল। শনিবারই তিনি ৬৫ বছরে পা দিয়েছেন। দুরারোগ্য ক্যানসারকে জয় করে মাঠে ফিরেছেন অরুণ লাল। তাঁর প্রশিক্ষণেই বাংলা গত মরসুমে রনজি খেলেছে। কিন্তু বোর্ডের নয়া নির্দেশিকায় আর বাংলার কোচের পদে বহাল থাকতে পারবে কিনা তা নিয়ে তৈরি হয়েছে জল্পনা। । বোর্ডের নয়া নির্দেশিকার কথা সিএবি-র সভাপতি অভিষেক ডালমিয়া শুনেছেন। সরকারিভাবে নির্দেশিকা এখনও সিএবিতে এসে পৌঁছয়নি। আসার পর এই বিষয়ে সিদ্ধান্ত নেবে সিএবি। আপাতত ঝুলে রইল অরুণ লালের কোচিং ভাগ্য।

Tags: