EXPLAINED, Rohit Sharma: অর্শদীপকে মোটেই পিঠ দেখাননি অধিনায়ক! সত্যি জানতে দেখুন পুরো ভিডিয়ো

সেই ওভারের প্রাকমুহূর্তের এক ঘটনার বানানো বিতর্কিত ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভয়ংকর ভাবে ছড়িয়ে পড়তে থাকে, যা অনেকেই সত্যি বলে বিশ্বাস করতে শুরু করে দেন। ভিডিয়োতে দেখা যায় যে, অর্শদীপ কিছু একটা বলতে চেয়েছিলেন রোহিতকে, কিন্তু ভারত অধিনায়ক তাঁর কথা না শুনে, মুখ ফিরিয়ে চলে যান। 

Updated By: Sep 7, 2022, 07:40 PM IST
EXPLAINED, Rohit Sharma: অর্শদীপকে মোটেই পিঠ দেখাননি অধিনায়ক! সত্যি জানতে দেখুন পুরো ভিডিয়ো
রোহিত-অর্শদীপের ঘটনার সত্যতা এল সামনে

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: এশিয়া কাপে (Asia Cup 2022) সুপার ফোরের ম্যাচে শ্রীলঙ্কার (India vs Sri Lanka) কাছে ৬ উইকেটের লজ্জাজনক হার হজম করতে হয়েছে রোহিত শর্মাদের। গত মঙ্গলবার রুদ্ধশ্বাস শেষ ওভারে ভারতের জয়ের জন্য এক ওভারে প্রয়োজন ছিল ৭ রাত। সুপার থ্রিলারে ১ বল বাকি থাকতে শ্রীলঙ্কা ম্যাচ বার করে নেয়। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ ছিল ফিফটি-ফিফটি, কিন্তু একটা ভুলে ভারতের শেষ হাসিটা হাসা হয়নি। শেষ ওভার রোহিত তুলে দিয়েছিলেন তরুণ পেসার অর্শদীপ সিংয়ের (Arshdeep Singh) হাতে।

সেই ওভারের প্রাকমুহূর্তের এক ঘটনার বানানো বিতর্কিত ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভয়ংকর ভাবে ছড়িয়ে পড়তে থাকে, যা অনেকেই সত্যি বলে বিশ্বাস করতে শুরু করে দেন। ভিডিয়োতে দেখা যায় যে, অর্শদীপ কিছু একটা বলতে চেয়েছিলেন রোহিতকে, কিন্তু ভারত অধিনায়ক তাঁর কথা না শুনে, মুখ ফিরিয়ে চলে যান। এই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় আগুনের মতো ছড়িয়ে পড়ায়, অনেকেই রোহিতের ওপর বিষোদগার করেন। তাঁদের বক্তব্যের সারমর্ম এই যে, রোহিত একজন সিনিয়র ক্রিকেটার ও ক্যাপ্টেন হয়ে কী করে দলের জুনিয়র ক্রিকেটারের সঙ্গে কী করে এই আচরণ করতে পারেন। রোহিতের কোথাও শ্রদ্ধা দেখানো উচিত ছিল অর্শদীপের প্রতি। কিন্তু পুরো ঘটনার ভিডিয়ো দেখার পরেই বোঝা যাবে যে, মাঠে এরকম কিছুই ঘটেনি। রোহিত মন দিয়ে শোনেন অর্শদীপের কথা এবং তাঁকে নির্দেশও দেন। দু'টি ভিডিয়ো এখানেই দেওয়া হল। এবার বাকিটা পাঠকরাই দেখে সিদ্ধান্ত নিক।

আরও পড়ুন: Rohit Sharma, Shoaib Akhtar: রোহিতকে খোঁচা দিয়ে ইউটিউবে অধিনায়কত্বের পাঠ আখতারের!

ভারত-শ্রীলঙ্কা ম্যাচের শেষ ওভারে শ্রীলঙ্কার জয়ের জন্য দরকার ছিল সাত রান। তরুণ পেসার অর্শদীপ সিংয়ের কাঁধে ছিল গুরুদায়িত্ব। পঞ্জাব পুত্তরের হাত থেকে সব বিষাক্ত ইয়র্কার বেরিয়ে আসছিল। দাসুন শনাকার দলের ফিনিশিং লাইন পার করা কার্যত কঠিন হয়ে পড়ছিল ক্রমেই। শ্রীলঙ্কার জয়ের জন্য শেষ দু’বলে বাকি ছিল দু’রান। ভারত ফিল্ডিংয়ে পরিবর্তন নিয়ে আসেন। থার্ড ম্যানের সঙ্গে জুড়ে দেওয়া হয় ডিপ ফাইন লেগ। অর্শদীপের পঞ্চম বলটি দাসুন ফস্কান। বল চলে যায় সোজা পন্থের হাতে। যদিও দাসুন খানিক ইতস্তত হয়েই দৌড় শুরু করেন। পন্থের সামনে ছিল সুবর্ণ সুযোগ। তাঁর চোখের সামনে তিনটি স্টাম্প জ্বলজ্বল করছিল। এমনকী হাতে ছিল পর্যাপ্ত সময়ও। কিন্তু ভারতের তরুণ উইকেটকিপার-ব্যাটার ঠান্ডা মাথায় স্টাম্পে বলই মারতে পারলেন না। পন্থের পথ ধরলেন অর্শদীপও। বল ধরে তিনি নন স্ট্রাইকার এন্ডের স্টাম্প ভাঙতে পারেননি। বাই-এ দু’রান নিয়ে শ্রীলঙ্কা ভারতের স্বপ্ন ভেঙে দেয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.