Babar Azam, India-Pakistan: সামনেই ভারত-পাক মহাযুদ্ধ! ভয়ে কাঁপছেন বাবর আজম

ফের একবার সংযুক্ত আরব আমিরশাহিতে মুখোমুখি ভারত-পাকিস্তান। আগামী ২৮ অগাস্ট এশিয়া কাপে (Asia Cup 2022) হাইভোল্টেজ মেগা ম্যাচ। তাঁর আগেই বড় কথা বলে দিলেন বাবর। 

Updated By: Aug 11, 2022, 05:48 PM IST
Babar Azam, India-Pakistan: সামনেই ভারত-পাক মহাযুদ্ধ! ভয়ে কাঁপছেন বাবর আজম
বাবর স্বীকার করে নিলেন চাপের কথা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাক অধিনায়ক বাবর আজম (Babar Azam) ভারত-পাকিস্তান (India-Pakistan) ম্যাচের চাপের কথা স্বীকার করে নিলেন। গতবছর শেষবার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ মুখোমুখি হয়েছিল টি-২০ বিশ্বকাপে ( T20 World Cup 2021)। পাকিস্তান ভারতকে ১০ উইকেটে হারিয়ে ইতিহাস লিখেছিল। সেবারই প্রথম কুড়ি ও পঞ্চাশ ওভারের বিশ্বকাপ মিলিয়ে ভারত প্রথম হেরেছিল পাকিস্তানের কাছে। ফের একবার সংযুক্ত আরব আমিরশাহিতে মুখোমুখি ভারত-পাকিস্তান। আগামী ২৮ অগাস্ট এশিয়া কাপে (Asia Cup 2022) হাইভোল্টেজ মেগা ম্যাচ। তাঁর আগেই বড় কথা বলে দিলেন বাবর। 

নেদারল্যান্ডস সফরের আগে সাংবাদিক বৈঠকে বাবর বলেন, 'আমরা ভারত-পাকিস্তানকে ম্যাচকে আর পাঁচটা সাধারণ ম্যাচের মতো ভেবেই খেলার চেষ্টা করি। তবে হ্যাঁ, এটা ঠিকই যে, আমাদের ওপর অন্যরকমের চাপ থাকে'। ক্যালেন্ডার বলছে, গত ২৪ অক্টোবর ছিল টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ। আইসিসি-র আয়োজিত ক্রিকেটের শো-পিস ইভেন্টে পাকিস্তান ১০ উইকেটে হারিয়ে দিয়েছিল ভারতকে। এই তারিখটা কোনও ভারতীয় ক্রিকেট অনুরাগী ভুলতে পারবেন না। সেদিন ভারতের ১৫২ রান তাড়া করতে নেমে বাবর- মহম্মদ রিজওয়ান একাই ম্যাচের ভাগ্য লিখে দিয়েছিলেন। ৫৫ বলে ৭৯ করেন রিজওয়ান। আর বাবর করেছিলেন ৫২ বলে ৬৮ রান।

আরও পড়ুন:Virat Kohli, Asia Cup 2022: মিশন এশিয়া কাপ, ট্রেনিং শুরু করে দিলেন কোহলি

এশিয়া কাপের জন্য ভারত ১৫ সদস্যের দলের ঘোষণা করে দিয়েছে কিছুদিন আগেই। দলে কামব্যাক করেছেন বিরাট কোহলি ও কেএল রাহুল। অধিনায়ক রোহিত শর্মার ডেপুটি হয়েছেন রাহুল। রয়েছেন সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীপক হুডা, দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, রবি বিষ্ণোই, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং ও আবেশ খান। শ্রেয়স আইয়ার, অক্ষর প্যাটেল ও দীপক চাহার মূল দলে জায়গা পাননি। তাঁরা রয়েছেন স্ট্যান্ড-বাই প্লেয়ার হিসাবে। তবে পিঠের চোটের জন্য এশিয়া কাপে খেলছেন না দলের এক নম্বর জোরে বোলার জসপ্রীত বুমরা। এমনকী সাইড স্ট্রেন ছিটকে দিয়েছে হর্ষল প্যাটেলকেও। বিরাট এশিয়া কাপের জন্য প্রস্তুতিও শুরু করে দিয়েছেন। বৃহস্পতিবার অর্থাৎ আজ ইন্ডোরে ট্রেনিংও শুরু করে দিয়েছেন। দেখা যাক কোহলি এশিয়া কাপে কেমন পারফর্ম করেন। তাঁর দিকেই থাকবে আলাদা ভাবে নজর। কারণ ফর্মের ধারেকাছেও নেই কোহলি। দেখা যাক এশিয়া সেরা হওয়ার লড়াইয়ে প্রাক্তন ভারত অধিনায়ক ব্যাট হাতে কী অবদান রাখেন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.