কেন্দ্রের অনুমোদন নেই, ভারত থেকে আমিরশাহিতে সরল এশিয়া কাপ

 ৬টি দলের টুর্নামেন্টে এবার ৫০ ওভারের ম্যাচ হতে চলেছে। ১৩-২৮ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। 

Updated By: Apr 10, 2018, 08:43 PM IST
কেন্দ্রের অনুমোদন নেই, ভারত থেকে আমিরশাহিতে সরল এশিয়া কাপ

নিজস্ব প্রতিবেদন: ভারত থেকে এশিয়া কাপ সরে গেল সংযুক্ত আরব আমিরশাহিতে। পাকিস্তানকে স্বাগত জানানোর অনুমোদন বিসিসিআই-কে দেয়নি কেন্দ্রীয় সরকার। আর সে কারণেই স্থান বদল করল এশিয়ান ক্রিকেট কাউন্সিল।   

কুয়ালালামপুরে এসিসি-র সদর দফতরে এদিন সিদ্ধান্ত হয়, দুবাই ও আবুধাবিতে ১৩-২৮ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। ওই বৈঠকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নজম শেটিকে স্থান পরিবর্তনের অনুরোধ করেন  বিসিসিআই-এর সিইও রাহুল জোহরি। বিসিসিআই সূত্রে খবর, নিরপেক্ষ মাঠে পাকিস্তানের সঙ্গে খেলার অনুমতি পেয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বর্তমান পরিস্থিতিতে ভারতে পাকিস্তানের খেলা সম্ভব নয়। নিরপেক্ষ দেশ হিসেবে সংযুক্ত আরব আমিরশাহি উপযুক্ত। সেখানে কর্মসূত্রে প্রচুর ভারতীয়, শ্রীলঙ্কান ও পাকিস্তানি থাকেন।এমনকি আফগানরাও থাকেন আমিরশাহিতে।           

স্টার স্পোর্টস সরাসরি সম্প্রচার করবে এশিয়া কাপ। গতবার টিটোয়েন্টি ফর্মাটে খেলা হয়েছিল। এবার ৫০ ওভারের ম্যাচ হতে চলেছে। ৬টি দলের টুর্নামেন্টে সরাসরি অংশ নেবে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তান। সংযুক্ত আরব আমিরশাহি, হংকং, নেপাল, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও ওমানের মধ্যে প্লে-অফের জয়ী দল ঠাঁই পাবে।

আরও পড়ুন- দেশের প্রথম ইলেকট্রিক লোকোমোটিভের সূচনা প্রধানমন্ত্রীর

.