ছ'মাস আগে এই জ্যোতিষী বলে দিয়েছিলেন, ভারত বিশ্বকাপ সেমিফাইনালে হারবে!

ভারতীয় দলের বিশ্বকাপ থেকে বিদায় তাই অবিশ্বাস্য ঠেকছে সমর্থকদের কাছে। তবে তিনি কিন্তু অবাক নন। 

Updated By: Jul 13, 2019, 01:00 PM IST
ছ'মাস আগে এই জ্যোতিষী বলে দিয়েছিলেন, ভারত বিশ্বকাপ সেমিফাইনালে হারবে!

নিজস্ব প্রতিবেদন : কিছুতেই মেনে নিতে পারছেন না ভারতীয় সমর্থকরা। তাঁরা হয়তো স্বপ্নেও ভাবেননি, নিউ জিল্যান্ডের কাছে হারতে পারে এই শক্তিশালী ভারতীয় দল! তাও আবার বিশ্বকাপ সেমিফাইনালে বড়সড় রান তাড়া করতে হলে না হয় মেনে নেওয়া যেত! ২৪০ রান কিনা তুলতে পারলেন না বিরাট কোহলি, রোহিত শর্মারা! ভারতীয় দলের বিশ্বকাপ থেকে বিদায় তাই অবিশ্বাস্য ঠেকছে সমর্থকদের কাছে। তবে তিনি কিন্তু অবাক নন। কারণ, বিশ্বকাপ শুরুর ছয় মাস আগেই তিনি ভবিষ্যদ্বাণী করে রেখেছিলেন। বলেছিলেন, ভারতীয় দলের বিশ্বকাপ সেমিফাইনাল পর্যন্ত। তখন হাসাহাসি হয়েছিল। তুচ্ছ-তাচ্ছিল্য করা হয়েছিল তাঁকে। কিন্তু এখন তিনিই কলার তুলে ঘুরে বেড়াচ্ছেন। বালাজি হাসানকে কুর্ণিশ জানাচ্ছে লোক-জন।

আরও পড়ুন-  সাড়ে চার কোটি টাকার প্রতারণার শিকার বীরেন্দ্র সেওয়াগের স্ত্রী

তামিলনাড়ুর জ্যোতিষী বালাজির করা ভবিষ্যদ্বাণী নিয়ে সোশ্যাল মিডিয়ায় তুলকালাম হয়েছিল। যে মুহূর্তে তিনি বলেছিলেন, ইংল্যান্ড-ওয়েলস বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নিতে হবে ভারতীয় দলকে, জুটেছিল সমালোচনা। চলতি বছরের জানুয়ারি মাসে একটি টিভি অনুষ্ঠানে বিশ্বকাপ নিয়ে ভবিষ্যদ্বাণী করেছিলেন বালাজি। বলেছিলেন, বিরাট কোহলির দল সেমিফাইনাল থেকে বিদায় নেবে। হলও তাই। কোন চার দল বিশ্বকাপ সেমিফাইনালে উঠবে, সেটাও ভবিষ্যদ্বাণী করেছিলেন বালাজি। তাও মিলে গিয়েছে হুবহু। তা হলে বিশ্বকাপ জিতবে কোন দেশ! সেটাও ছয় মাস আগে জানিয়ে রেখেছেন বালাজি।

আরও পড়ুন-  তেল দেওয়া ক্রিকেটারদের দলে রাখছেন বিরাট, রোহিতের সঙ্গে তীব্র মতবিরোধ

ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড- এই চার দল যে বিশ্বকাপ সেমিফাইনালে খেলবে তা বালাজির ভবিষ্যদ্বাণী ছিল। এমনকী গ্রুপ পর্বে পয়েন্টের নিরিখে এই চার দলের অবস্থানও মিলিয়ে দিয়েছেন বালাজি। তিনি পেশায় মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। জ্যোতিষবিদ্যা নিয়ে চর্চা তাঁর শখ। ভবিষ্যদ্বাণী মিলিয়ে দেওয়ার পর বালাজি বললেন, ''খেলাধুলার জগৎ নিয়ন্ত্রণ করে বুধ ও রাহু। এখানে এবার আমাদের দেশের তারকা ক্রিকেটারদের অবস্থান ভাল নয়। তাই সেমি থেকে বিদায় নিতে হল আমাদের।'' ওহ্ হ্যাঁ, বিশ্বকাপ চ্যাম্পিয়ন-এর নামও বলে দিয়েছেন বালাজি। নিউ জিল্যান্ড। দেখা যায় সেটাও মিলে যায় কি না!