কীভাবে Rahul Dravid-কে রাজি করিয়েছিলেন? খোলসা করলেন BCCI সভাপতি Sourav Ganguly

রাহুল দ্রাবিড়ের আশা একটা সময় হতাশ হয়ে আশা ছেড়ে দিয়েছিলেন বিসিসিআই সভাপতি।   

Updated By: Dec 5, 2021, 08:06 PM IST
কীভাবে Rahul Dravid-কে রাজি করিয়েছিলেন? খোলসা করলেন BCCI সভাপতি Sourav Ganguly
সৌরভের জোরাজুরিতে শেষ পর্যন্ত বিরাট কোহলিদের দায়িত্ব নিলেন রাহুল দ্রাবিড়। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রবি শাস্ত্রী (Ravi Shastri) যুগ শেষ হওয়ার অনেক আগে থেকেই রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) টিম ইন্ডিয়ার (Team India) হেড কোচ করার জন্য একেবারে উঠেপড়ে লেগেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। তবে 'দ্যা ওয়াল' কিছুতেই রাজি হচ্ছিলেন না। তাই একটা সময় হতাশ হয়ে আশা ছেড়ে দিয়েছিলেন বিসিসিআই (BCCI) সভাপতি। সেটাই এ বার খোলসা করলেন 'প্রিন্স অফ ক্যালকাটা'।  

একটি অনুষ্ঠানে সৌরভ বলেন, "দীর্ঘদিন থেকেই আমাদের মাথায় রাহুলের নাম ঘুরপাক খাচ্ছিল। আমি ও জয় শাহ দু'জনেই দীর্ঘদিন ধরে রাহুলের বিষয়ে আলোচনা করতাম। কিন্তু ও রাজি ছিল না। বাড়ি থেকে দূরে থাকার জন্য রাজি ছিল না। কারণ জাতীয় দলের হেড কোচ হতে হলে প্রতি বছর আট থেকে ১০ মাস বাড়ির বাইরে থাকতে হবে। ওর দুটো ছোটো সন্তান আছে। তাই একটা সময় আমরা হাল ছেড়ে দিয়েছিলাম। এনসিএ-এর দেখভাল এবং সেটা এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ও প্রধান হিসেবে নিযুক্ত হয়েছিল। আমরা ইন্টারভিউ নিয়েছিলাম। ওর ইন্টারভিউ, ওর আবেদন দেখে এনসিএ-এর জন্য নিযুক্ত করা হয়েছিল। সেখানে নিযুক্ত হওয়ার পরও আমরা ওকে টিম ইন্ডিয়ার হেড কোচ হওয়ার ব্যাপারে আরও জোর করতে থাকি।" 

আরও পড়ুন: কেন Virat Kohli-র Team India-র প্রতি হতাশ BCCI সভাপতি Sourav Ganguly? জানতে পড়ুন

প্রাক্তন সতীর্থকে হেড কোচের আসনে বসানোর আগে সৌরভ ভারতীয় দলের সব ক্রিকেটারের সঙ্গেও কথাও বলেছিলেন। দলের সব ক্রিকেটার যে রাহুলের কোচিং-এ খেলতে চায় সেটাও জানিয়ে দিলেন তিনি। সৌরভ আরও যোগ করেন, "আমরা ক্রিকেটারদের সঙ্গে কথা বলেছিলাম। জানতে চেয়েছিলাম যে ওরা কোচ হিসেবে কেমন লোক চায়। সবাই কিন্তু রাহুলের দিকে ঝুঁকে ছিল। আমরা সেটা রাহুলকে জানাই। আমি ওর সঙ্গে ব্যক্তিগত ভাবে একাধিকবার কথা বলেছি। ওকে দুই বছরের জন্য চেষ্টা করতে অনুরোধ করেছিলাম। অবশেষে রাহুল আমাদের ডাকে সাড়া দিল।" 

এই বিষয়ে তিনি শেষে যোগ করেন, "আমার মতে, রবি শাস্ত্রী দায়িত্ব ছাড়ার পর কোচিং সংক্রান্ত বিষয়ে এটাই সবথেকে ভাল পদক্ষেপ।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)