ATK Mohun Bagan | Super Cup 2023: গোকুলামকে গোলবন্যায় ভাসিয়ে কাপ অভিযান শুরু করল মেরিনার্স

ATK Mohun Bagan thrash Gokulam Kerala 5-1 in Super Cup 2023: গোকুলামের ঘরে গিয়ে তাদের কফিনবন্দি করে দিল এটিকে মোহনবাগান। এক-দুই গোলে নয় সবুজ মেরুন জিতল ৫-১ গোলে। দারুণ মেজাজে সুপার কাপ শুরু করল মেরিনার্স।

Updated By: Apr 10, 2023, 08:00 PM IST
 ATK Mohun Bagan | Super Cup 2023: গোকুলামকে গোলবন্যায় ভাসিয়ে কাপ অভিযান শুরু করল মেরিনার্স
গোলের পর মোহনবাগান ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি-এটিকে মোহনবাগান

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আইএসএলে (ISL 2023) ঠিক যেখানে শেষ করেছিল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan), ঠিক সেখান থেকেই লিগ চ্যাম্পিয়নরা শুরু করল সুপার কাপ (Super Cup 2023)।  আইএসএল শিরোপা ছিনিয়ে নেওয়ার পর, সবুজ-মেরুনের লক্ষ্য সুপার কাপ জিতে বুক ফুলিয়ে মরসুম শেষ করা। আর কাপ অভিযানের প্রথম ম্যাচেই বিরাট জয় পেলেন জুয়ান ফেরান্দোর শিষ্যরা। সোমবার বিকেলে সবুজ-মেরুন ব্রিগেড ৫-১ গোলে উড়িয়ে দিল গোকুলাম কেরালা এফসিকে (Gokulam Kerala FC vs  ATK Mohun Bagan, ATKMB VS GKFC)। এদিন গ্রুপ-সি'র প্রথম ম্যাচ ছিল কোঝিকোড়ের ইএমএস স্টেডিয়ামে (EMS Stadium in Kozhikode)। মেরিনার্স-এর (Mariners) হয়ে স্কোরশিটে নাম লেখালেন লিস্টন কোলাসো (Liston Colaco), হুগো বুমোস (Hugo Boumous), মণবীর সিং (Manvir Singh) ও কিয়ান নাসিরি (Kiyan Nassiri)। অন্যদিকে মালাবারিয়ান্সদের হয়ে একমাত্র গোলটি করলেন মেন্ডি (Mendi)। 

চলতি মরসুমের শুরুতে ডুরান্ড কাপে এই গোকুলামের কাছে হেরেছিল এটিকে মোহনবাগান। মধুর প্রতিশোধ নিল গঙ্গাপাড়ের শতাব্দী প্রাচীন ক্লাব। এই ম্যাচের আগে পর্যন্ত এটিকেএমবি ও জিকেএফসি। ছ'বার একে অপরের মুখোমুখি হয়েছিল। চারবার ম্যাচ ড্র হয়। আর একটি করে ম্যাচে জিতেছিল দুই দলই। এদিন শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে খেল এটিকে মোহনবাগান। আইএসএলের শুরুতে ছন্দহীন দেখানো ভারতীয় উইঙ্গার ধীরে ধীরে ফিরেছেন ছন্দে। সুপার কাপে তাঁর গোলেই এদিন ম্যাচের ছয় মিনিটের মধ্যে এগিয়ে যায় সবুজ-মেরুন। বক্সের ভেতর ডানপায়ের ইনস্টেপে দুরন্ত গোল করেন তিনি। এরপর ২৭ মিনিটে ফের গোল আসে কোলাসোর পা থেকে। দূরপাল্লার শটে করেন গোল। প্রথম গোলকে ছাপিয়ে গেল এই গোল। তিনি বুঝিয়ে দিলেন যে, আবার আগুন জ্বালাতে প্রস্তত তিনি। এরপর ৪৫ মিনিটে কিয়ানের পাস ধরে হুগো বুমোস করে ফেলেন তিন নম্বর গোল। বিরতিতেই ৩-০ এগিয়ে মাঠ ছাড়ে এটিকো মোহনবাগান। কার্যত দ্বিতীয়ার্ধ শুরুর আগেই ফেরান্দোর শিষ্যরা ম্যাচ পকেটে পুরে ফেলে। ৬২ মিনিটে মোহনবাগান দেখা পায় চতুর্থ গোলের। বুমোসের পাস বাড়িয়ে ছিলেন মনবীরকে। একেবারে মাটি কামড়ানো শটে দলের স্কোর ৪-০ করেন তিনি। এরপর জোড়া পরিবর্তন করেন বাগান কোচ। মনবীরের জায়গায় আসেন হানামতে ও অন্যদিকে ফেডেরিকোর বদলে তিরি। গতবছর মার্চ থেকে মাঠের বাইরে তারকা ডিফেন্ডার তিরি। ৭২ মিনিটে গোকুলামের হয়ে একমাত্র গোলটি করেন মেন্ডি।  ওমারের ফ্রিকিক থেকে মাথা বাড়িয়ে গোলটি করেন তিনি। একেবারে ৯৩ মিনিটে গোকুলামের ডিফেন্সের ভুলে কিয়ান গোল করে কফিনে শেষ পেরেক পুঁতে দেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 

.