Australia vs Denmark | FIFA World Cup 2022: অভাবনীয়! লেকির গোলে ড্যানিশদের স্বপ্নভঙ্গ, প্রি-কোয়ার্টারে চলে গেল সকারুজ

Australia vs Denmark: পারল না ডেনমার্ক। অস্ট্রেলিয়ার কাছে হেরেই বিশ্বকাপ থেকে ছিটকে গেল ড্যানিশরা। সকারুজরা চলে গেল প্রি-কোয়ার্টারে। 

Updated By: Nov 30, 2022, 10:57 PM IST
Australia vs Denmark | FIFA World Cup 2022: অভাবনীয়! লেকির গোলে ড্যানিশদের স্বপ্নভঙ্গ, প্রি-কোয়ার্টারে চলে গেল সকারুজ
গোলের মুহূর্তে লেকি। ছবি-ফিফা

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: কাতার বিশ্বকাপ (FIFA World Cup 2022) পা দিয়েছে ১১ নম্বর দিনে। বুধবার গ্রুপ পর্বের শেষ রাউন্ডের প্রথম খেলায় মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া ও ডেনমার্ক (Australia vs Denmark)। ড্যানিশদের স্বপ্ন ভেঙে প্রি-কোয়ার্টারে চলে গেল সকারুজ। অস্ট্রেলিয়ার জার্সিতে একমাত্র গোল আসে ম্যাথিউ লেকির পা থেকে। এক ম্যাচ হাতে রেখেই ডি গ্রুপে সবার আগে শেষ ষোলোয় চলে গিয়েছিল ফ্রান্স। এবার পয়েন্ট টেবলে সেকন্ড বয় হয়ে অস্ট্রেলিয়া খেলবে নক-আউটে। তিন ম্যাচে ছয় পয়েন্টে গ্রুপ পর্ব শেষ করল ক্যাঙ্গারুর দেশ। এই নিয়ে ষষ্ঠবার বিশ্বকাপ খেলছে অস্ট্রেলিয়া। দ্বিতীয়বারের জন্য প্রি-কোয়ার্টারে গিয়ে ইতিহাস লিখল খেলদুনিয়ায় ক্রিকেটের জন্য বিখ্যাত দেশ।

আরও পড়ুনFIFA World Cup 2022, FRA vs TUN: এমবাপেকে আগলে রাখার অতিরিক্ত আত্মবিশ্বাসের খেসারত, কাজরির গোলে ফ্রান্সের গরিমা ভাঙল টিউনিশিয়া

ম্যাচের প্রথম থেকেই গোলের জন্য ঝাঁপিয়েছিল অস্ট্রেলিয়া। যদিও পরিসংখ্যান বলছে যে বলের দখল ৬৯ শতাংশ ছিল ড্যানিশদের দখলে। সেখানে অজিদের ৩১ শতাংশ। ৬৬৪টি পাস খেলে ডেনমার্ক। সেখানে অস্ট্রেলিয়া খেলেছে ৩০৪। তবে অজিদের গোলমুখী শট ছিল চারটি, সেখানে তিনটি ছিল ড্যানিশদের। প্রথমার্ধে খেলা গোলশূন্য ভাবে শেষ হয়েছিল। তবে দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে লেকির গোলই ম্যাচের রং বদলে দেয়। সোলো রানে দু'জন ডিফেন্ডারকে কাটিয়ে অসাধারণ প্লেসিংয়ে গোল করেন লকি। ডান দিকের বারপোস্ট ঘেঁষা মাপা শটেই স্কোরশিটে নাম তুলে দেশকে নিয়ে যান শেষ ষোলোয়।

নায়ক হয়ে যাওয়া লকি ম্যাচের পর বলেন, 'আমি গর্বিত, ক্লান্ত। সবকিছুই মনে হয়। এই মুহূর্তে আবেগ ব্যক্ত করা খুবই কঠিন। আমরা সবসময় জানতাম যে, আমরা পারব। দল হিসাবে নিজেদের ওপর বিশ্বাস রেখেছি। আমাদের ওপর অনেকেরই সন্দেহ ছিল। কিন্তু স্পিরিট, বিশ্বাস ও আমাদের কাজ করার ধরণ বুঝিয়ে দিল যে, একটা গ্রুপ হিসাবে আমরা কতটা কাছাকাছি। সেটা পিচে ফুটে উঠেছে। শেষ ১৫-২০ মিনিট আমরা লড়াই করেছি শেষ পর্যন্ত। আমাদের ওপর ওরা কী ছুড়ে দিয়েছে, সেটা আমরা ধরিনি। তবে এই রাতের আমরা পুরো ফায়দা তুলব। তবে দ্রুত ফিরতে হবে পরের ম্যাচের জন্য।' এখন দেখার পরের রাউন্ডে অস্ট্রেলিয়া কী করে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)