মেলবোর্নে বক্সিং ডে টেস্টে বাদ পড়তে পারেন দুই ওপেনার রাহুল-বিজয়!

সেক্ষেত্রে ওপেনিং সমস্যা মেটাতে হনুমা বিহারিকে দিয়ে ওপেন করানো হতে পারে। মায়াঙ্ক আগরয়ালের অভিযেক না হলে রাহুল যে বাদ পড়তে চলেছেন সে বিষয়ে অনেকেই নিশ্চিত।

Updated By: Dec 24, 2018, 01:51 PM IST
মেলবোর্নে বক্সিং ডে টেস্টে বাদ পড়তে পারেন দুই ওপেনার রাহুল-বিজয়!
ছবি সৌজন্যে : টুইটার (বিসিসিআই)

নিজস্ব প্রতিবেদন :  অ্যাডিলেডে জয়, পারথে হার। সিরিজ ১-১। বুধবার থেকে মেলবোর্নে সিরিজের তৃতীয় টেস্ট খেলতে নামছে টিম ইন্ডিয়া। সিরিজের গুরুত্বপূর্ণ এই টেস্টে নামার আগে প্রথম একাদশ নিয়ে একরাশ চিন্তা ভারত অধিনায়ক বিরাট কোহলির।

আরও পড়ুন - মেলবোর্নের পিচে ঘাস দেখে বোকা বনে যাবেন না, সতর্ক করলেন হ্যারিস

প্রথম দুই টেস্ট শেষে ভারতের সবচেয়ে বড় সমস্যা হল ওপেনিং জুটি। রানের মধ্যে নেই কে এল রাহুল এবং মুরলী বিজয়। চার ইনিংসে দুই ওপেনার যথাক্রমে রান করেছেন ৪৮ এবং ৪৯। দুই ওপেনার দ্রুত প্যাভিলিয়নে ফিরে যাওয়াতেই ভারতীয় মিডল অর্ডার ব্যাটসম্যানদের ওপর মারাত্মক চাপ এসে পড়ছে। দেশে ফিরে গেছেন পৃথ্বী শ। পরিবর্তে মায়াঙ্ক আগরয়াল অস্ট্রেলিয়ায় উড়ে এসেছেন। বিশেষজ্ঞদের মতে এই টেস্টে দুই ওপেনারকে বসিয়ে মায়াঙ্ক আগরয়াল ও হনুমা বিহারীকে দিয়ে ওপেন করাতে পারেন বিরাট কোহলি। টেকনিকের দিক থেকে হনুমা একেবারে পারফেক্ট। তাই হনুমা-মায়াঙ্ক দিয়ে ওপেন করিয়ে একটা বড় চ্যালেঞ্জ নিতেই পারেন বিরাট কোহলি। কারণ মেলবোর্ন টেস্টে প্রথম একাদশে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া দলে ঢুকবেন। দেশ থেকে উড়িয়ে নিয়ে আসা হয়েছে তাঁকে। সেক্ষেত্রে বসতে হতে পারে বিহারীকে। পান্ডিয়া ও বিহারী একসঙ্গে প্রথম একাদশে থাকবেন বলে মনে করছেন না বিশেষজ্ঞ মহলের একাংশ। সেক্ষেত্রে ওপেনিং সমস্যা মেটাতে হনুমা বিহারিকে দিয়ে ওপেন করানো হতে পারে। মায়াঙ্ক আগরয়ালের অভিযেক না হলে রাহুল যে বাদ পড়তে চলেছেন সে বিষয়ে অনেকেই নিশ্চিত। সেক্ষেত্রে বিজয়ের সঙ্গে বিহারী ওপেন করবেন।

আরও পড়ুন -  ভারতের বাইরে এই সব বিখ্যাত মাঠে টেস্ট সেঞ্চুরি নেই বিরাট কোহলির

চোট সারিয়ে মেলবোর্নে অনুশীলনে ফিরেছেন অশ্বিন-রোহিত। এমসিজিতে প্রথম একাদশে চলে আসতে পারেন দুজনেই। আবার হার্দিক পান্ডিয়া- রবিচন্দ্রন অশ্বিন অলরাউন্ডার হিসেবে খেললে বসতে হতে পারে রোহিতকে। কারণ শুধুমাত্র দুই স্পেশালিস্ট পেসারকে নিয়ে খেলার ঝুঁকিটা মেলবোর্নে নেবেন বলে মনে হয় না বিরাট কোহলি। মেলবোর্নে ভারতের সম্ভাব্য একাদশ : মায়াঙ্ক আগরয়াল, হনুমা বিহারী, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, আজিঙ্কে রাহানে, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, জশপ্রীত বুমরাহ।       

.