অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে শামি-বুমরাহকে নাও খেলানো হতে পারে!

স্মিথ-ওয়ার্নার-লাবুশানেদের বিরুদ্ধে বিরাটের তুরুপের তাস শামি-বুমরাহ।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 19, 2020, 01:52 PM IST
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে শামি-বুমরাহকে নাও খেলানো হতে পারে!
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন:  ডনের দেশে টেস্ট সিরিজ জয়ে ইতিহাসের পুনরাবৃত্তি করতে মরিয়া কোহলি অ্যান্ড কোম্পানি। আর তাই দলের দুই সেরা বোলার জশপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দেখা নাও যেতে পারে। কিংবা খেলালেও হয়তো দু'জনকে একসঙ্গে না খেলিয়ে রোটেশন পদ্ধতিতে খেলানো হতে পারে শামি এবং বুমরাহকে।

অস্ট্রেলিয়ায় প্রথম ওয়ান ডে সিরিজ এবং তারপর টি-টোয়েন্টি সিরিজ। ১২ দিনে মোট ৬ টা ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। সাদা বলের ম্যাচগুলোতে অনেক বেশি ওয়ার্ক লোড নিতে হতে পারে। তাই শামি এবং বুমরাহকে রোটেশন পদ্ধতিতে খেলানোর কথা ভাবছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। আবার বোর্ডের একটা সূত্র বলছে, টেস্ট সিরিজে শামি-বুমরাহকে তরতাজা পেতে সাদা বলে তাদেরকে ঘুরিয়ে-ফিরিয়ে খেলানো হতে পারে। এমনকি টি-টোয়েন্টি সিরিজ থেকে সরিয়ে রাখা হতে পারে!

কারণ টেস্ট সিরিজের আগে দুটো প্রস্তুতি ম্যাচ রয়েছে ভারতের। ৬ থেকে ৮ ডিসেম্বর প্রথম প্রস্তুতি। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ সিডনিতে ১১ থেকে ১৩ ডিসেম্বর। প্রথম ম্যাচটি হবে লাল বলে আর দ্বিতীয়টি গোলাপি বলে। অর্থাৎ প্রথম টি-টোয়েন্টি ম্যাচ না খেলেই সরাসরি টেস্ট খেলতে নামতে হতে পারে শামি এবং বুমরাহকে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতিটা ভালোমতো নেওয়া প্রয়োজন বলে মনে করছেন অনেকেই। শামি-বুমরাহকে টেস্ট সিরিজে সেরা ফর্মে পেতে মরিয়া ভারতীয় দল। স্মিথ-ওয়ার্নার-লাবুশানেদের বিরুদ্ধে বিরাটের তুরুপের তাস শামি-বুমরাহ।

আরও পড়ুন - সুখবর! ফিট হওয়ার পথে ইশান্ত, উড়ে যেতে পারেন অস্ট্রেলিয়া