নকআউট! ৩-০ করে অ্যাসেজের দখল অসিদের

পার্থে জো রুটের দলকে এক ইনিংস এবং ৪১ রানে হারিয়ে অ্যাসেজ সিরিজ জয় নিশ্চিত করে ফেলে অস্ট্রেলিয়া। ম্যাচ সেরার শিরোপা ওঠে অধিনায়ক স্টিভ স্মিথের মাথায়। ২০০০ সালের পর থেকে এখনও পর্যন্ত ৫ বার অ্যাসেজের দখল নিল ব্যাগি গ্রিনরা।

Updated By: Dec 18, 2017, 02:24 PM IST
নকআউট! ৩-০ করে অ্যাসেজের দখল অসিদের
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন: ব্রিসবন, অ্যাডিলেড, পার্থ। হ্যাটট্রিক জয় করে ২০১৭-১৮ অ্যাসেজ সিরিজ নিজেদের পকেটে পুরল ক্যাপ্টেন স্মিথের অস্ট্রেলিয়া। ২০১৫-তে ইংল্যান্ডে অ্যাসেজ হারের পর ফের ট্রফির ওপর নিজেদের অধিকার দখলে রাখল ব্যাগি গ্রিনরা। পার্থে জো রুটের দলকে এক ইনিংস এবং ৪১ রানে হারিয়ে অ্যাসেজ সিরিজ জয় নিশ্চিত করে ফেলে অস্ট্রেলিয়া। ম্যাচ সেরার শিরোপা ওঠে অধিনায়ক স্টিভ স্মিথের মাথায়।

আরও পড়ুন-  ব্র্যাডম্যান, গাভাস্করের পরের আসনেই ক্যাপ্টেন স্মিথ

উল্লেখ্য, প্রথম ইনিংসে খেলায় ছিল ব্রিটিশ দল (৪০৩/১০)। তবে অস্ট্রেলিয়া তাঁদের প্রথম ইনিংসেই ম্যাচের ব্যাটন নিজের কাছে করে নেয়। স্মিথের অনবদ্য দ্বিশতরান (২৩৯) এবং মিচেল মার্শের শতরানের (১৮১) দৌলতে ইংল্যান্ড দলের সামনে রানের এভারেস্ট গড়ে ব্যাগি গ্রিনরা। ২৫৯ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২১৮ রানেই গুটিয়ে যায় অ্যালিস্টার কুক, ডেভিড মালান, জো রুটের দল। প্রথম ইনিংসের মতই দ্বিতীয় ইনিংসেও জশ হ্যাজেলউড এবং মিচেল স্টার্কের আগুন স্পেলের সামনে ভস্মীভূত হয় ব্রিটিশ ব্যাটিংয়ের মেরুদণ্ড। 

আরও পড়ুন- পাকিস্তানে গুগল সার্চে জনপ্রিয় ক্রিকেটার বিরাট কোহলি

২০০০ সালের পর থেকে এখনও পর্যন্ত ৫ বার অ্যাসেজের দখল নিল ব্যাগি গ্রিনরা। দেখুন ট্র্যাক রেকর্ড- 
২০০২/০৩: ৩-০ অস্ট্রেলিয়া
২০০৬/০৭: ৩-০ অস্ট্রেলিয়া
২০১০/১১: ১-১ ড্র
২০১৩/১৪: ৩-০ অস্ট্রেলিয়া
২০১৭/১৮: ৩-০ অস্ট্রেলিয়া 

.