আইএসএলে বড় চমক! অস্ট্রেলিয়ার কিংবদন্তি ফুটবলারকে সই করাল জামশেদপুর এফসি

অস্ট্রেলিয়ার হয়ে ১৪ বছরের কেরিয়ারে ৫০টা গোল করেছেন।

Updated By: Sep 1, 2018, 05:57 PM IST
আইএসএলে বড় চমক! অস্ট্রেলিয়ার কিংবদন্তি ফুটবলারকে সই করাল জামশেদপুর এফসি

নিজস্ব প্রতিনিধি : মাত্র ১৪ মাস বয়স দলটার। কিন্তু এরই মধ্যে চমক দিতে শুরু করেছে জামশেদপুর এফসি। এবার অস্ট্রেলিয়ার কিংবদন্তি ফুটবলার টিম কাহিলকে আইএসএলে খেলার জন্য সই করাল তারা। ৩৮ বছর বয়সী কাহিল রাশিয়া বিশ্বকাপেও অস্ট্রেলিয়ার জার্সি গায়ে ছিলেন। 

আরও পড়ুন-   ডার্বি জয়ের স্বপ্নে স্বপ্না'ই হাতিয়ার 'বিনয়ের অবতার' শঙ্করের

জামশেদপুর এফসিতে সই করে কাহিল টুইটে লিখলেন, ''ক্লাবের পেশাদারিত্ব দেখে আমি আপ্লুত। জামশেদপুর এফসিকে নির্ধারিত লক্ষ্যে পৌঁছতে আমি সহায়তা করব। আমার নেতৃত্ব দেওয়ার দক্ষতা ও অভিজ্ঞতা দিয়ে দলকে যথাসম্ভভ এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করব। ফুটবলের প্রসারে আমার চেষ্টা থাকবে।'' কাহিলের সঙ্গে কত টাকায় ও কত দিনের চুক্তি হল, সেই ব্যাপারে কোনও কিছু জামশেদপুরের তরফে খোলসা করা হয়নি।  একসময় এভার্টন, মেলবোর্ন সিটির মতো একাধিক বড় দলে খেলা এই অজি তারকা অস্ট্রেলিয়ার হয়ে ১৪ বছরের কেরিয়ারে ৫০টা গোল করেছেন।

আরও পড়ুন-  ডার্বি ম্যাচে টিকিট-বিভ্রান্তি, ড্যামেজ কন্ট্রোলে আইএফএ
 

সিজার ফার্নান্দোর দলের সঙ্গে মাদ্রিদে প্রাক-মরশুম শিবিরে যোগ দেবেন কাহিল। গত বছর আইএসএলে গোল করার লোকের অভাবে ভুগেছে জামশেদপুর এফসি। এবার আর তারা সেই অভাবে ভুগতে রাজি নয়। তাই কাহিলের মতো মহাতারকাকে সই করিয়ে বড়সড় চমক দিল তারা। প্রসঙ্গত, ২৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে এবারের আইএসএল।

.