প্রাচীনকাল থেকেই রামচন্দ্রের চিন্তা-ভাবনা ভারতীয়দের পথ দেখিয়ে চলেছে: গৌতম গম্ভীর

শেষ হল অযোধ্যার রাম মন্দিরের শিলান্যাসের মহাযজ্ঞ। শুধু অযোধ্যা নয় গোটা দেশ এই ঐতিহাসিক মুহূর্তের অপেক্ষায় ছিল।

Updated By: Aug 5, 2020, 03:57 PM IST
প্রাচীনকাল থেকেই রামচন্দ্রের চিন্তা-ভাবনা ভারতীয়দের পথ দেখিয়ে চলেছে: গৌতম গম্ভীর
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: রাম মন্দিরের ভূমিপুজো সম্পন্ন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শেষ হল অযোধ্যার রাম মন্দিরের শিলান্যাসের মহাযজ্ঞ। শুধু অযোধ্যা নয় গোটা দেশ এই ঐতিহাসিক মুহূর্তের অপেক্ষায় ছিল। প্রাক্তন ক্রিকেটার তথা বিজেপি সাংসদ গৌতম গম্ভীর রাম মন্দির ভূমি পূজনের পটভূমিতে ভারতবাসীর উদ্দেশে এক বার্তা দিয়েছেন।

গৌতম গম্ভীর টুইট করে লেখেন, " অত্যাচার নয়,নাগরিকদের সমস্যার সমাধান করেই সংহতি ও ঐক্য বজায় থাকে। ভগবান রামচন্দ্রের চিন্তাভাবনা প্রাচীনকাল থেকেই ভারতীয়দের পথপ্রদর্শক। আমাদের সমস্ত ভারতীয়কে ন্যায়বিচার, মঙ্গল ও সমৃদ্ধির মূল্যবোধগুলি অন্তর্ভুক্ত করার জন্য কঠোর পরিশ্রম করতে হবে, যা ভগবান রামচন্দ্রের প্রতীক।"

এদিকে অযোধ্যা রাম মন্দিরের প্রতিষ্ঠার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, "ভারত আজ ভগবানের সান্নিধ্য। সরযূর তীরে নতুন ইতিহাস রচনা করছে। উত্তর থেকে দক্ষিণ, সর্বত্র ভারত আজ রামময়। পুরো দেশ রোমাঞ্চিত। প্রতিটি মন আলোকিত। আজ পুরো ভারতে এই ভাবনায় আবেগময়।" এই মুহূর্তের ঐতিহাসিক গুরুত্ব বোঝাতে তিনি বলেন, "বহু যুগের অপেক্ষার আজ অবসান। কোটি কোটি লোক হয় তো আজ বিশ্বাসও করতে পারছেন না যে তাঁরা এমন ইতিহাসের সাক্ষী হলেন।"বহু বছরের প্রচেষ্টার পর অবশেষে রামমন্দির তৈরির সূচনার পর যেন কিছুটা আবেগতাড়িত প্রধানমন্ত্রী।

 

আরও পড়ুন- ১,২ বার নয়, ৫ বার করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এলে অনুশীলনের অনুমতি মিলবে IPL-এ

.