Pakistan vs Bangladesh: 'যাঁরা প্রাণ হারিয়েছেন, জয় তাঁদের উৎসর্গ করলাম', পাকিস্তানে পদ্মাপারের ইতিহাস!

Pakistan vs Bangladesh: অবিস্মরণীয় জয়ে ইতিহাস লিখল বাংলাদেশ। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ছাত্র-জনতার আন্দোলনে প্রাণ হারানোদের এই জয় উৎসর্গ করলেন।   

Updated By: Aug 25, 2024, 04:44 PM IST
Pakistan vs Bangladesh: 'যাঁরা প্রাণ হারিয়েছেন, জয় তাঁদের উৎসর্গ করলাম', পাকিস্তানে পদ্মাপারের ইতিহাস!
পাকিস্তানে ইতিহাস লিখল বাংলাদেশ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলাদেশে (Bangladesh) এই মুহূর্তে জলবন্দি ৪০ লাখ মানুষ! ফসল নষ্ট হয়েছে ৩.৫ লক্ষ হেক্টর জমির। বিধ্বংসী বন্যায় প্লাবিত হয়েছে ১২টি জেলা। বন্যার ঠিক আগেই সেই দেশ ছাত্র-জনতার আন্দোলনে অশান্ত হয়েছিল। এমনকী শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ ছেড়ে পালিয়েও গিয়েছেন ভিন দেশে।

এমন আবহে নাজমুল হোসেন শান্তরা গিয়েছেন পাকিস্তানে দুই ম্য়াচের টেস্ট সিরিজ খেলতে। শান মাসুদদের বিরুদ্ধে রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট বাংলাদেশ জিতে নিত ১০ উইকেটে। রবিবার অর্থাৎ আজ টেস্টের শেষ দিনের আগেও মনে করা হচ্ছিল যে এই টেস্টের জুড়বে ড্র তকমা। কিন্তু না, বাংলাদেশের বোলারদের অবিস্মরনীয় পারফরম্য়ান্সে পাকিস্তানের বিরুদ্ধে ইতিহাস লিখল শান্তর টিম।

আরও পড়ুন: বাংলাদেশে জলবন্দি ৪০ লাখ মানুষ, ফসল নষ্ট ৩.৫ লাখ হেক্টর জমির

এই প্রথম বাংলাদেশ লাল বলের ক্রিকেটে হারাল পড়শি দেশকে। অতীতে ১৩ বার পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট খেলে জিততে পারেনি টাইগার্স!পাকিস্তান প্রথম ইনিংসে ৬ উইকেটে ৪৪৮ রান তুলে ডিক্লেয়ার করেছিল। জবাবে বাংলাদেশ ৫৬৫ রান তোলে। টেস্টের শেষ দিনে পাকিস্তানের দ্বিতীয় ইনিংস ১৪৬ রানেই থামিয়ে দেয় বাংলাদেশ। মেহদি হাসান মিরাজ ৪ উইকেট তুলে নেন, সাকিব আল হাসান নেন ৩ উইকেট। প্রথম ইনিংসের ১১৭ রানের লিড থাকায় জয়ের লক্ষ্য দাঁড়ায় স্রেফ ৩০ রানের। রান তাড়া করতে নেমে জাকির হাসান ও সাদমান ইসলাম অনায়াসে ম্য়াচ বার করে আনেন। 

এদিন পুরস্কার বিতরণী অনুষ্ঠানে।  বাংলাদেশ অধিনায়ক বলেন, 'আমি কি কিছু বলতে পারি?' এরপর তিনি বাংলায় ছোট্ট করে বলেন, 'স্মরণীয় এই জয় আমরা উৎসর্গ করছি ছাত্র-জনতা আন্দোলনে প্রাণ হারানো মানুষগুলিকে।' বাংলাদেশ-পাকিস্তানের দ্বিতীয় টেস্ট  ৩০ অগাস্ট থেকে শুরু। সেই খেলাও রাওয়ালপিন্ডিতে।

আরও পড়ুন:পাঁচের বদলে ৬ দিনের টেস্ট এবার! আগে কি আদৌ হয়েছে এরকম? রইল অতীত থেকে বর্তমানের গল্প
 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.