৩৪ বছর পর কলকাতায় ভারত-বাংলাদেশ ম্যাচ

কলকাতার মাঠে বাংলাদেশ ফুটবল দল শেষবার খেলেছিল ১৯৮৭ সালে।

Updated By: Jul 24, 2019, 02:37 PM IST
৩৪ বছর পর কলকাতায় ভারত-বাংলাদেশ ম্যাচ

নিজস্ব প্রতিবেদন : ১৯৮৫ তে শেষবার বাংলাদেশ ফুটবল দল কলকাতায় খেলেছিল ভারতীয় দলের বিরুদ্ধে। ৩৪ বছর পর আবার কলকাতায় খেলবে বাংলাদেশ ফুটবল দল। ১৫ অক্টোবর অনুষ্ঠিত হবে এই ম্যাচ। কলকাতার মাঠে বাংলাদেশ ফুটবল দল শেষবার খেলেছিল ১৯৮৭ সালে। সেবার তৃতীয় সাফ গেমসে নেপাল, ভুটান ও পাকিস্তানের বিরুদ্ধে তিনটি ম্যাচ খেলেছিল বাংলাদেশ ফুটবল দল। কলকাতায় আট বছর আগে শেষবার খেলেছিল ভারতীয় দল। মালয়েশিয়ার বিরুদ্ধে সেবার খেলেছিল ভারতীয় দল।

আরও পড়ুন-  'ম্যান অফ দ্য ম্যাচ' এর পুরস্কার জ্যান্ত মুরগি!

এবার বিশ্বকাপ বাছাইপর্বে গ্রুপ ‘ই’-তে ভারতের সঙ্গে রয়েছে বাংলাদেশ, কাতার, ওমান ও আফগানিস্তান। বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বে ভারতের প্রথম দুটি হোম ম্যাচ ওমান ও বাংলাদেশের বিরুদ্ধে। ওমানের বিরুদ্ধে সুনীল ছেত্রীরা খেলবেন গুয়াহাটিতে। বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচটি হবে যুবভারতীয় ক্রীড়াঙ্গনে। ১০ সেপ্টেম্বর আফগানিস্তানের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ খেলবে বাংলাদেশ। তবে সেই ম্যাচটি আদৌ আফগানিস্তানে অনুষ্ঠিত হবে কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। তা ছাড়া যুদ্ধবিদ্ধস্ত আফগানিস্তানে যাওয়ার ব্যাপারেও নিরাপদ বোধ করছে না বাংলাদেশ ফুটবল দল।

বাংলাদেশ-আফগানিস্তানের ম্যাচটি কোনও নিরপেক্ষ ভেনুতে অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। ৩১ জুলাই জানা যাবে, ম্যাচটি শেষমেশ কোথায় হবে! 

.