মরশুমের শেষবেলায় এসে ট্রফি জিতল বার্সেলোনা ও আর্সেনাল

আলাভেসকে তিন-এক গোলে হারিয়ে কোপা দেল রে চ্যাম্পিয়ন বার্সেলোনা। গোল করে ও করিয়ে বার্সেলোনার খেতাব জয়ের নায়ক লিও সেই মেসি ম্যাজিক। আর সেই বার্সেলোনা শো। হতাশার মরশুমটা অন্তত একটা ট্রফি জিতে শেষ করল ক্যাটালিয়ান্স ক্লাব। বার্সার থেকে বিদায়টা স্মরণীয় করে রাখলেন লুইস এনরিকে। শনিবার রাতে আলাভেসকে তিন-এক গোলে হারিয়ে কোপা দেল রেতে জয়ের হ্যাটট্রিক করল বার্সেলোনা। চোটের জন্য মাঠে ছিলেন না সুয়ারেজ। তবে ছিলেন মেসি। সঙ্গী  নেইমারও। গোল করে ও করিয়ে বার্সার কোপা দেল রে জয়ের নায়ক এলএম টেন। আলাভেসের বিরুদ্ধে প্রথম গোলটা বাঁ পায়ের এই ম্যাজিশিয়ানের। এর কিছুক্ষণের মধ্যে হার্নান্ডেজের গোলে সমতা ফেরায় আলাভেস। ম্যাচের বাকিটা সময় এনরিকে ব্রিগেডের খেলায় আধিপত্য। নেইমারের গোলে ফের এগিয়ে যায় বার্সা। বিরতির আগেই খেতাব নিশ্চিত করে ফেরে ক্যাটালিয়ান্স ক্লাব। আলকাসারের গোল করলেও তার যাবতীয় কৃতিত্ব মেসিরই। ফুটবলের যুবরাজ আলাভেসের  পাঁচজন ফুটবলারকে কাটিয়ে আলকাসারের জন্য বলটা বাড়িয়ে দেন। বাকি কাজটা করেন বার্সার এই স্ট্রাইকার। এই নিয়ে উনত্রিশবার কোপা দেল রে জিতল বার্সেলোনা। চলতি মরশুমে চুয়ান্নটা গোল করে শেষ করলেন মেসি। পেশাদার ফুটবলার হিসেবে সাতশোতম ম্যাচটা স্মরণীয করেও রাখলেন এলএম টেন।

Updated By: May 28, 2017, 11:19 PM IST
মরশুমের শেষবেলায় এসে ট্রফি জিতল বার্সেলোনা ও আর্সেনাল

ওয়েব ডেস্ক: আলাভেসকে তিন-এক গোলে হারিয়ে কোপা দেল রে চ্যাম্পিয়ন বার্সেলোনা। গোল করে ও করিয়ে বার্সেলোনার খেতাব জয়ের নায়ক লিও সেই মেসি ম্যাজিক। আর সেই বার্সেলোনা শো। হতাশার মরশুমটা অন্তত একটা ট্রফি জিতে শেষ করল ক্যাটালিয়ান্স ক্লাব। বার্সার থেকে বিদায়টা স্মরণীয় করে রাখলেন লুইস এনরিকে। শনিবার রাতে আলাভেসকে তিন-এক গোলে হারিয়ে কোপা দেল রেতে জয়ের হ্যাটট্রিক করল বার্সেলোনা। চোটের জন্য মাঠে ছিলেন না সুয়ারেজ। তবে ছিলেন মেসি। সঙ্গী  নেইমারও। গোল করে ও করিয়ে বার্সার কোপা দেল রে জয়ের নায়ক এলএম টেন। আলাভেসের বিরুদ্ধে প্রথম গোলটা বাঁ পায়ের এই ম্যাজিশিয়ানের। এর কিছুক্ষণের মধ্যে হার্নান্ডেজের গোলে সমতা ফেরায় আলাভেস। ম্যাচের বাকিটা সময় এনরিকে ব্রিগেডের খেলায় আধিপত্য। নেইমারের গোলে ফের এগিয়ে যায় বার্সা। বিরতির আগেই খেতাব নিশ্চিত করে ফেরে ক্যাটালিয়ান্স ক্লাব। আলকাসারের গোল করলেও তার যাবতীয় কৃতিত্ব মেসিরই। ফুটবলের যুবরাজ আলাভেসের  পাঁচজন ফুটবলারকে কাটিয়ে আলকাসারের জন্য বলটা বাড়িয়ে দেন। বাকি কাজটা করেন বার্সার এই স্ট্রাইকার। এই নিয়ে উনত্রিশবার কোপা দেল রে জিতল বার্সেলোনা। চলতি মরশুমে চুয়ান্নটা গোল করে শেষ করলেন মেসি। পেশাদার ফুটবলার হিসেবে সাতশোতম ম্যাচটা স্মরণীয করেও রাখলেন এলএম টেন।

আরও পড়ুন চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ওয়ার্ম আপ ম্যাচে নিউজিল্যান্ডকে হারাল ভারত

অন্যদিকে, মরশুম জুড়ে টানা ব্যর্থতা। কোচের পদ থেকে আর্সেন ওয়েঙ্গারকে সরিয়ে দেওয়ার দাবি। সমর্থকদের বিক্ষোভ। আর্সেনালে এবার সব কিছুই হয়েছে। শুধু ট্রফিটাই আসছিল না। মরশুমের শেষবেলায় সেই ট্রফিটা জিতল গানার্স। ইপিএল চ্যাম্পিয়ন চেলসিকে মাটিতে নামিয়ে আনল আর্সেনাল। পয়া এফএ কাপটা এই নিয়ে তেরোবার  জিতল ওয়েঙ্গার ব্রিগেড। ঐতিহ্যের ওয়েম্বলিতে আর্সেনালের জয় দুই-এক গোলে। ম্যাচের শুরুতে অ্যালেক্সি স্যাঞ্চেজের গোলে এগিয়ে যায় ওয়েঙ্গারের দল। সেই গোলটা নিয়ে অবশ্য বিতর্ক থেকেই যাচ্ছে। পিছিয়ে যাওয়ার পর ম্যাচে ফিরতে রীতিমত ঘাম ছুটে যায় কন্তের দলের। ছিয়াত্তর মিনিটে দিয়েগো কোস্তার গোলে ম্যাচের স্কোর হয় এক-এক। ব্লুজদের সেলিব্রেশন শেষ হওয়ার সঙ্গে সঙ্গে ফের এগিয়ে যায় আর্সেনাল। অ্যারণ র‍্যামসির গোলে এগিয়ে যায় গানার্স। ওয়েম্বলিতে শেষ বাশি বাজতেই বিলেতের রং লাল। ট্রফি হাতে আর্সেনালের ফুটবলারদের বাধভাঙা সেলিব্রেশন। ওয়েঙ্গারের মুখেও চওড়া হাসি। তীব্র চাপের মুখে আগামী দিনে ওয়েঙ্গর আর আর্সেনালের দায়িত্ব থাকবেন কিনা সেটা সামনের সপ্তাহেই ঠিক হয়ে যাবে। তবে এফএ কাপ জয়টা ওয়েঙ্গারের কোচিং কেরিয়ারের লাইফ লাইন হতে পারে।

আরও পড়ুন  জুনেইদ খানের পরিসংখ্যান দেখলে, বিরাটপ্রেমীদের ভয় লাগবে

.