IPL 2021: সূচি ঘোষণা BCCI-এর

খেলা শুরু হবে ৯ এপ্রিল। ফাইনাল ৩০ মে। 

Updated By: Mar 7, 2021, 03:56 PM IST
IPL 2021: সূচি ঘোষণা BCCI-এর

নিজস্ব প্রতিবেদন : এবারের IPL-র সূচি প্রকাশিত হল। খেলা শুরু হবে ৯ এপ্রিল। ফাইনাল ৩০ মে। কলকাতা, মুম্বই, চেন্নাই, আহমেদাবাদ, দিল্লি ও বেঙ্গালুরু, এই ৬ কেন্দ্রে হবে এবারের IPL ।

পশ্চিমবঙ্গে বিধানসভার নির্বাচনের ফল ঘোষণা ২ মে। তাই তার পরেই কলকাতায় খেলা দেওয়া হয়েছে। কলকাতায় প্রথম ম্যাচ ৯ মে। মোট ১০ ম্যাচ হবে কলকাতায়। যদিও Kolkata Knight Riders’-এর একটি ম্যাচও কলকাতায় দেওয়া হয়নি। প্রথম ম্যাচে নামছে গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। তাদের সামনে প্রথম ম্যাচেই বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচ ১১ এপ্রিল। প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ। মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস প্রথম নামছে ১০ এপ্রিল। তাদের প্রথম ম্যাচ দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে। প্লে-অফ এবং ফাইনাল, সবকটি ম্যাচই হবে আহমেদাবাদে। 

আরও পড়ুন-ISL 2021: অতিরিক্ত সময়ে ছন্দপতন, সেমিফাইনালের প্রথম লেগে জয় অধরা ATK Mohun Bagan-র


প্রথম কোয়ালিফায়ার ম্যাচ ২৫ মে। এলিমিনেশন ম্যাচ ২৬ মে।  দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ ২৮ মে। ১৮ এপ্রিল, ২১ এপ্রিল, ২৫ এপ্রিল, ২৯ এপ্রিল, ২ মে, ৮ মে, ৯ মে, ১৩ মে, ১৬ মে, ২১ মে, ২৩ মে, এই ১১ দিন দুটি করে খেলা রয়েছে। প্রতিদিন প্রথম ম্যাচ বিকেল ৩.৩০, দ্বিতীয় ম্যাচ সন্ধ্যা ৭.৩০। যেদিন একটি করে খেলা রয়েছে, সেদিন ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭.৩০।

.