Tokyo Olympics: ভারতের অলিম্পিক্স মশালে জ্বালানি দিল BCCI, ১০ কোটি টাকা দিচ্ছে Sourav অ্যান্ড কোং

রবিবাসরীয় বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Updated By: Jun 20, 2021, 09:15 PM IST
Tokyo Olympics: ভারতের অলিম্পিক্স মশালে জ্বালানি দিল BCCI, ১০ কোটি টাকা দিচ্ছে Sourav অ্যান্ড কোং

নিজস্ব প্রতিবেদন: আগামী মাসে জাপানের রাজধানী টোকিওতে বসছে গ্রীষ্মকালীন অলিম্পিক্সের আসর। মাল্টি স্পোর্টস ইভেন্টের সবচেয়ে বড় প্রতিযোগিতায় অংশ নেওয়ার আগে ভারতীয়দের অলিম্পিক্স মশালে জ্বালানি দিয়ে দিল বিসিসিআই (BCCI)। মিশন টোকিও-র জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড ১০ কোটি টাকা দিতে চলেছে। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের অনুরোধের পরেই রবিবাসরীয় বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে এই বিরাট অঙ্কের অনুদান দেওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যা নিঃসন্দেহে ভারতের পদক সম্ভাবনাকে আরও উজ্জ্বল করবে। একথা বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: Father's Day 2021: আজও বাবার শৈশবের স্মৃতি আঁকড়ে Sachin, দেখালেন বাড়ির সেই বিশেষ জায়গা

রবিব বৈঠকের পর বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থা এএনআই-কে জানাচ্ছে, "আজ অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক ছিল। সেখানে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে নগদ  ২ কোটি ৫০ লক্ষ টাকা ক্রীড়ামন্ত্রককে দেওয়া হবে অ্যাথলিটদের প্রস্তুতির জন্য। বাকি সাড়ে ৭ কোটি টাকা ব্যবহার করা হবে অলিম্পিকের প্রচার ও মার্কেটিংয়ের কাজে।" আগামী ২৩ জুলাই থেকে অলিম্পিক্স শুরু হচ্ছে। চলবে ৮ অগাস্ট পর্যন্ত। আশা করা হচ্ছে এবার ১০০ জন ভারতীয় অংশ নিচ্ছেন এই ইভেন্টে। সকল ভারতীয় পদকের আশায় এখনই বুক বাঁধছেন। দেখা যাক ভারতের আসন্ন অলিম্পিক থেকে মোট ক'টি পদকপ্রাপ্তি হয়। ২০১৬ রিও অলিম্পিক্সে ৭৮টি দেশ অংশগ্রহণ করেছিল। ভারতের হয়ে ১১৭ জন প্রতিনিধিত্ব করেছিলেন সেবার।ভারত ও মঙ্গোলিয়া যুগ্ম ভাবে ৬৭ নম্বরে শেষ করেছিল। ভারতের ঝুলিতে জোড়া পদক এসেছিল। ব্রাজিল থেকে একটি রুপো (পিভি সিন্ধু, ব্যাডমিন্টন) ও একটি ব্রোঞ্জ (সাক্ষী মালিক, কুস্তি) নিয়ে ফিরেছিল ভারত। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)