এবার অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকাকে অনুসরণ করতে চলেছে বিসিসিআই!

ক্রিকেটারদের চোটাঘাত কতটা তা নির্ধারনে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকাকে অনুসরণ করতে চলেছে বিসিসিআই। এই কাজের জন্য নয়া ডিজিটাল সিস্টেম চালু করছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। সারা বছর এই ডিজিটাল সিস্টেমের মাধ্যমে ভারতীয় ক্রিকেটারদের চোটাঘাতের পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে। সঙ্গে সঙ্গে তার চিকিত্সাও চলবে। বিশেষ করে পেস বোলারদের চোটাঘাত কমাতে এই ডিজিটাল সিস্টেম খুব কার্যকরী হবে বলেই মত বিসিসিআই কর্তাদের।

Updated By: Jul 16, 2016, 03:31 PM IST
এবার অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকাকে অনুসরণ করতে চলেছে বিসিসিআই!

ওয়েব ডেস্ক: ক্রিকেটারদের চোটাঘাত কতটা তা নির্ধারনে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকাকে অনুসরণ করতে চলেছে বিসিসিআই। এই কাজের জন্য নয়া ডিজিটাল সিস্টেম চালু করছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। সারা বছর এই ডিজিটাল সিস্টেমের মাধ্যমে ভারতীয় ক্রিকেটারদের চোটাঘাতের পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে। সঙ্গে সঙ্গে তার চিকিত্সাও চলবে। বিশেষ করে পেস বোলারদের চোটাঘাত কমাতে এই ডিজিটাল সিস্টেম খুব কার্যকরী হবে বলেই মত বিসিসিআই কর্তাদের।

আরও পড়ুন রূপকথার রাজা রোনাল্ডোর গল্প যেভাবে বুড়ো বয়সে নাতিদের কাছে করবেন

এর আগে এনসিএতে এই সিস্টেম নিয়ে ওয়ার্কশপ করেছিলেন বর্তমান ভারতীয় দলের ফিজিও প্যাট্রিক ফারহার্ট ও অ্যান্ড্রু লিপাস। এবার সেই পদ্ধতি প্রয়োগ করা হবে ভারতীয় দলে। এই ডিজিটাল সিস্টেমের মাধ্যমে ক্রিকেটারদের ওয়ার্কলোডও ঠিক করে দেওয়া হবে।

আরও পড়ুন  জানেন অলিম্পিকের প্রতীকে রিংগুলোর রঙ কেন ওই পাঁচটা হয়?