MS Dhoni: আইসিসি ইভেন্টে লাগাতার ব্যর্থতা, এবার টনক নড়ল বোর্ডের, বিরাট ভূমিকায় আসছেন ধোনি

ভারতীয় ক্রিকেটের সার্বিক মান্নোয়ন এবং টি-২০ ক্রিকেটের চেহারা বদলানো প্রয়োজন। আইসিসি ইভেন্টে লাগাতার ব্যর্থতায় টনক নড়েছে বিসিসিআই-এর! এবার বিরাট ভূমিকায় আসছেন ধোনি।

Updated By: Nov 15, 2022, 05:04 PM IST
MS Dhoni: আইসিসি ইভেন্টে লাগাতার ব্যর্থতা, এবার টনক নড়ল বোর্ডের, বিরাট ভূমিকায় আসছেন ধোনি
ধোনিকে মাথায় রেখেই এগিয়ে যেতে চাইছে বিসিসিআই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ট্রফির বিচারে দেশের সর্বকালের শ্রেষ্ঠ অধিনায়কের নাম এমএস ধোনি (MS Dhoni)। যা নিয়ে কোনও সন্দেহ থাকতে পারে না কারোরই, ধোনিপন্থী হোক বা ধোনি বিরোধী। এই সত্যি গ্রহণ করতেই হবে। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো থেকে ধোনির সোনার দৌড় শুরু হয়। তাঁর নেতৃত্বেই ভারত ২০১১ সালে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ জেতে। আর এর ঠিক দুই বছর পর ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে ধোনি অ্যান্ড কোং। এরপর থেকে এখনও পর্যন্ত কোনও ভারত অধিনায়কই দেশকে  একটিও আইসিসি ট্রফি জেতাতে পারেননি। বিরাট কোহলির (Virat Kohli) পর, টিম ইন্ডিয়ার তিন ফরম্যাটে পূর্ণ দায়িত্বপ্রাপ্ত অধিনায়ক হন রোহিত শর্মা (Rohit Sharma)। এই প্রথম কোনও আইসিসি ইভেন্টে ভারত খেলল তাঁর নেতৃত্বে। গতবছর টি-২০ বিশ্বকাপে কোহলির টিম ইন্ডিয়া গ্রুপ পর্যায়ে বিদায় নিয়েছিল। এবার টি-২০ বিশ্বকাপে রোহিতের ভারত থেমে গেল শেষ চারে।

আরও পড়ুন: Mahendra Singh Dhoni: 'ক্যাপ্টেন কুল' কি তাহলে বিজেপিতে? অমিত শাহের সঙ্গে একফ্রেমে থাকার পর জোর জল্পনা

বিগত ৯ বছরে ভারত আইসিসি টুর্নামেন্টে 'চোকার্স'! নকআউটেই বিদায় নিতে হচ্ছে টিম ইন্ডিয়াকে। আগামী বছর ভারতের মাটিতে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ। ভারতের কাছে ফের সুযোগ রয়েছে আইসিসি ট্রফি জেতার। আইসিসি ইভেন্টে ভারতের লাগাতার ব্যর্থতার পর, এবার বড় সিদ্ধান্ত নিতে চলেছে বিসিসিআই। ভারতীয় ক্রিকেট বোর্ড চাইছে এই দলের সঙ্গে জুড়ে যাক ধোনির নাম। বিসিসিআই চাইছে ধোনিকে ডিরেক্টর অফ ক্রিকেট পদে এনে রোহিতদের ভাগ্য বদল করতে। বিসিসিআই মনে করছে যে, রাহুল দ্রাবিড়ের ওপর তিন ফরম্যাটের দায়িত্ব অতিরিক্ত হয়ে যাচ্ছে। তাই তাঁর চাপ কমানোর জন্য ধোনিকে চাইছে রজার বিনির টিম। টি-২০ ফরম্যাটে ধোনির ওপরই এখন ভরসা রাখতে চাইছে বিসিসিআই। ধোনিতে এনেই ভারতীয় ক্রিকেটের সার্বিক মানোন্নয়েনর লক্ষ্য বোর্ডের। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের এমনই রিপোর্ট। চলতি মাসের শেষের দিকে বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক আছে। তখনই এই বিষয় নিয়ে আলোচনা হবে বলে মনে করা হচ্ছে। ভারতীয় ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ধোনিকে কিন্তু বিরাট-রোহিতদের সংসারে ফিরিয়েছিল বিসিসিআই। গতবছর টি-২০ বিশ্বকাপে মাহি ছিলেন বিরাটদের মেন্টর। এখন দেখার ধোনি এই দায়িত্ব নেন কিনা! অপেক্ষায় ধোনির ফ্যানরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta A)

.