Team India: 'অধিনায়ক বদলালেই ফল বদলাবে না!' রোহিতদের প্রেসক্রিপশন লিখে দিলেন প্রাক্তন মহারথী

ইরফান পাঠান জানিয়ে দিলেন যে, ভারতীয় দলের ঠিক কী কী প্রয়োজন নিজেদের বদলের জন্য। রোগের দাওয়াই দিয়ে দিলেন ভারতের প্রাক্তন পেসার। পাঠান সাফ বলছেন যে, অধিনায়ক বদলালে ফল বদল হবে না।

Updated By: Nov 15, 2022, 04:45 PM IST
Team India: 'অধিনায়ক বদলালেই ফল বদলাবে না!' রোহিতদের প্রেসক্রিপশন লিখে দিলেন প্রাক্তন মহারথী
খোশমেজাজে বিরাট-রোহিত

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বিরাট কোহলির (Virat Kohli) পর, টিম ইন্ডিয়ার তিন ফরম্যাটে পূর্ণ দায়িত্বপ্রাপ্ত অধিনায়ক হয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। এই প্রথম কোনও আইসিসি ইভেন্টে ভারত খেলল তাঁর নেতৃত্বে। গতবছর টি-২০ বিশ্বকাপে কোহলির টিম ইন্ডিয়া গ্রুপ পর্যায়ে বিদায় নিয়েছিল। এবার টি-২০ বিশ্বকাপে রোহিতের ভারত থেমে গেল শেষ চারে।এবার টি-২০ বিশ্বকাপে রোহিতের ভারত থেমে গেল শেষ চারে। ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরেই বিশ্বজয়ের স্বপ্নভঙ্গ হয়েছে ভারতের। ভারতের প্রাক্তন পেসার ইরফান পাঠান (Irfan Pathan) ট্যুইট করে টিম ইন্ডিয়ার রোগের দাওয়াই দিলেন। সাফ জানালেন যে, অধিনায়ক বদলালেই ফল বদলাবে না।

পাঠান ট্যুইটারে লিখেছেন, 'ভারতীয় ক্রিকেট এগিয়ে যাচ্ছে। ১) ওপেনাররা স্বাধীন ভাবে খেলছেন, অন্তত একজন। ২) রিস্ট স্পিনার উইকেট নিতে পারে। দলে রাখা আবশ্যিক। ৩) আগুনে ফাস্ট বোলার। ৪) দয়া করে ভাববেন না যে, অধিনায়ক বদলালেই ফল বদলাবে! আমাদের পন্থা বদল করতে হবে। ' পাঠান কিছু দিন আগে টি-২০ বিশ্বকাপের সম্প্রচারকারী চ্যানেলে বলেন, 'আমি বলছি না যে, অধিনায়ক বদলালে ফল বদলাবে না। এভাবে এগিয়ে গেলে আপনি রেজাল্ট বদলাতে পারবেন না। হার্দিক পাণ্ডিয়ার কথা বুঝতে হবে। ও ফাস্ট-বোলিং অলরাউন্ডার। ওর চোট-আঘাতের ইস্যু রয়েছে। ওকে অধিনায়ক করা হল, আর ও বিশ্বকাপের আগেই চোট পেল! তখন কী হবে? ভারতের অন্য কোনও নেতা নেই। তখন কিন্তু বিরাট সমস্যা হয়ে যাবে।'

আরও পড়ুন: IND vs NZ 2022: বোল্ট-গাপটিল বাদ! জাতীয় দলের দরজা কি বন্ধ হয়ে গেল? বিরাট ইঙ্গিত নিউজিল্যান্ডের

অস্ট্রেলিয়ার মাটিতে দীর্ঘ ১৫ বছরের খরা আর কাটেনি ভারতের। ২০০৭ সালই শেষ। ২০২২-এ টি-টোয়েন্টি বিশ্বকাপই চ্যাম্পিয়ন হওয়া হয়নি টিম ইন্ডিয়ার। কাপ যুদ্ধ জেতা থেকে আর দু' ধাপ দূরে ছিলেন রোহিত শর্মারা। কিন্তু সেমিতেই শেষ হয়ে গেল ভারতের গল্প। প্রতিযোগিতার শুরু থেকেই রোহিত বলে এসেছেন যে, ১৫ বছরের খরা মেটাতে মরিয়া তাঁরা। সেটা আর হয়নি। ২০১৩ সালে এমএস ধোনির (MS Dhoni) ভারত শেষবার আইসিসি ট্রফি হিসাবে চ্যাম্পিয়ন্সস ট্রফি জিতেছিল। বিগত ৯ বছরে ভারত আইসিসি টুর্নামেন্টে 'চোকার্স'! নকআউটেই বিদায় নিতে হচ্ছে টিম ইন্ডিয়াকে। আগামী বছর ভারতের মাটিতে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ। ভারতের কাছে ফের সুযোগ রয়েছে আইসিসি ট্রফি জেতার। এখন দেখার ভারত কী করে! 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta A)

.