নিজস্ব প্রতিবেদন: বিসিসিআই বনাম বিরাট কোহলি (BCCIvsVirat) বিতর্ক নিয়ে অবশেষে মুখ খুললেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। তবে মুখ খুললেও, তাঁর বক্তব্যে মোটেও জল গরম হল না। কারণ বরাবরের মতো এই বিষাক্ত ডেলিভারিকেও শক্তপোক্ত ডিফেন্সে আগলে দিলেন টিম ইন্ডিয়ার (Team India) নতুন হেড কোচ। জানিয়ে দিলেন যে বোর্ড কর্তা ও নির্বাচক মন্ডলীর সঙ্গে আলোচনা তাই বাইরে নিয়ে আসতে রাজি নন।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই ফরম্যাটের দায়িত্ব থেকে সরে যাওয়ার কথা ঘোষণা করেছিলেন কোহলি। তবে টেস্ট ও একদিনের দলের নেতৃত্ব নিজের কাছেই রেখে দিয়েছিলেন। শোনা যায় ভারতীয় দলের কোচ হিসেবে কাজ শুরু করার আগে দ্রাবিড় নাকি তাঁর পুরনো সতীর্থ এবং বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly) নিজের ইচ্ছার কথা জানিয়ে দিয়েছিলেন। সীমিত ওভার ও টেস্টে আলাদা নেতা চেয়েছিলেন দ্রাবিড়। 


যদিও এ দিন তাঁকে এই বিষয়ে প্রশ্ন করা হলে দ্রাবিড় সটান বলে দেন যে, "জাতীয় দলের অধিনায়ক হিসেবে কে কাজ করবে সেটা তো জাতীয় নির্বাচক মন্ডলী ঠিক করবে। তাই আমি এরমধ্যে ঢুকতে চাই না। আমি সেটা নিয়ে আলোচনা করতেও রাজি নই।" 


আরও পড়ুন: Ajinkya Rahane না Hanuma Vihari? কেমন হতে পারে Team India-র প্রথম একাদশ?


আরও পড়ুন: SAvsIND: বৃষ্টির জন্য বক্সিং ডে টেস্ট নিয়ে আশঙ্কা, ছবিতে দেখে নিন Team India-র অনুশীলন


এরপরেই তাঁর দিকে প্রশ্ন উড়ে আসে, 'অধিনায়ক বদলের বিষয়ে আপনি কি কোনও পরামর্শ দিয়েছিলেন?' দ্রাবিড়ের ছোট্ট জবাব ছিল, "এগুলো দলের আভ্যন্তরীণ ব্যাপার। এই সব বিষয় নিয়ে বহির্জগতে আলোচনা করতে রাজি নই।"  


দক্ষিণ আফ্রিকা উড়ে যাওয়ার আগে সাংবাদিক সম্মেলনে এসেছিলেন কোহলি। সেখানে এসে বিস্ফোরণ ঘটিয়ে টেস্ট দলের অধিনায়ক সটান বলে দেন যে সীমিত ওভারের দায়িত্ব ছাড়ার ব্যাপারে বিসিসিআই-এর কেউ অনুরোধ করেননি। এমনকি একদিনের দলের নেতৃত্ব থেকে তাঁকে সরিয়ে দেওয়ার ব্যাপারেও বোর্ডের দায়সারা মনোভাব ছিল। কোহলির দাবি ছিল, গত ৮ ডিসেম্বর মুখ্য নির্বাচক চেতন শর্মা দল নির্বাচনের মাত্র দেড় ঘণ্টা আগে ফোন করেছিলেন। টেস্ট দল নিয়ে আলোচনার একেবারে কোহলিকে একদিনের দলের নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার ব্যাপারটা জানিয়ে দেওয়া হয়েছিল। যদিও কয়েক সপ্তাহ আগে সৌরভ একাধিক জাতীয় সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন যে, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তিনি কোহলিকে অধিনায়কত্ব না ছাড়ার বিষয়ে অনুরোধ করেছিলেন। 


সেই বিতর্ক এখনও ধিকিধিকি জ্বলছে। তবে রাহুল কিন্তু তাঁর পোক্ত ডিফেন্স দিয়ে এই কঠিন ডেলিভারিকে সামলে দিলেন। 


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App