ICC World Cup 2019: স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে প্রথম এগারোয় খেলতে চান ডিকে

কোনও সন্দেহ নেই ধোনির চোট বা অন্য কোনও কারণে খেলতে না পারলে তবেই কার্তিককে ভাবা হবে। সেটাও স্পষ্ট করে দেন এমএসকে প্রসাদ।

Updated By: Apr 16, 2019, 04:33 PM IST
ICC World Cup 2019: স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে প্রথম এগারোয় খেলতে চান ডিকে

নিজস্ব প্রতিবেদন : ২০০৭ সালে বিশ্বকাপে খেলেছিলেন দীনেশ কার্তিক। ২০১১ এবং ২০১৫ সালে ভারতের বিশ্বকাপ দলেই ছিলেন না তিনি। ১২ বছর পর আবার বিশ্বকাপে দলে সুযোগ পেলেন ৩৩ বছর বয়সী দীনেশ কার্তিক। কলকাতায় বসে নিজের উচ্ছ্বাস গোপন করতে পারলেন না নাইট অধিনায়ক। 

বিশ্বকাপ দলে ডাক পাওয়াটা যেন তাঁর কাছে স্বপ্নের মতো। কার্তিক বলেন, "আমি খুবই উচ্ছ্বসিত। দীর্ঘদিন ধরে এই(বিশ্বকাপ) দলের অংশীদার হওয়ার স্বপ্ন দেখেছি। বিশ্বকাপে খেলাটা যে কোনও ক্রিকেটারের কাছেই স্বপ্নের মতো। সবাই বিশ্বকাপ খেলতে চায়।দলে আমার নাম আছে যা শুনে আমি সত্যিই খুব আনন্দ পেয়েছি।" তবে কোনও সন্দেহ নেই ধোনির চোট বা অন্য কোনও কারণে খেলতে না পারলে তবেই কার্তিককে ভাবা হবে। সেটাও স্পষ্ট করে দেন এমএসকে প্রসাদ।

সেটা জেনেও কার্তিকের ব্যাখ্যা, "আমি জানি বিশ্বকাপে ধোনিই সব ম্যাচে কিপিং করবে। একমাত্র যদি ও চোট পায় বা না খেলে তবেই আমাকে কিপিং করতে হবে। তবে স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবেও আমি প্রথম এগারোয় আসতে পারি। প্রয়োজনে আমি চার নম্বরে ব্যাট করার জন্য প্রস্তুত। আবার ফিনিশার হিসেবেও আমি খেলতে পারি।"     

আরও পড়ুন - ICC World Cup 2019: পন্থ নয়, কেন দলে দীনেশ কার্তিক? ব্যাখ্যা দিলেন নির্বাচক প্রধান