জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২৮ আগস্ট মহারণ। এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে নামছে ভারত। ভারত-পাক যুদ্ধের আগে ভারতীয় দলের উপর আস্থা রাখলেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। রবিবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দলের মুখোমুখি হবে বাবর আজমের পাকিস্তান। সংযুক্ত আরব আমিরশাহি-তে হতে চলা এই ম্যাচ, টি-টোয়েন্টি বিশ্বকাপের তাদের প্রথম সাক্ষাৎ। এই ম্যাচের আগে কলকাতায় একটি অনুষ্ঠানে বোর্ড সভাপতি এবং ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন যে বিরাট কোহলি, রোহিত শর্মা এবং কেএল রাহুল অভিজ্ঞ খেলোয়াড় এবং তাঁরা চাপ সামলাতে জানেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রাক্তন অধিনায়ক বলেন, ‘ভারত বনাম পাকিস্তান ম্যাচটি অন্য ম্যাচের মতই। যারা নিয়মিত খেলেন অথবা আমি যখন খেলতাম, আমি পাকিস্তানের বিরুদ্ধে খেলাকে বিশেষ কোনও ম্যাচ হিসেবে দেখিনি। নকআউট ম্যাচে বাড়তি চাপ থাকে। সেটাও এমন কিছু নয়। রোহিত শর্মা, বিরাট কোহলি, কেএল রাহুল সবাই অভিজ্ঞ খেলোয়াড়। তারা জানে কীভাবে চাপ সামলাতে হয়। এটা তাদের জন্য বড় বিষয় নয়’।


পাকিস্তান দলে শাহিন আফ্রিদির অনুপস্থিতির বিষয়ে বিসিসিআই সভাপতি বলেন, দলের খেলায় একজন খেলোয়াড়ের অনুপস্থিতি খুব বেশি গুরুত্বপূর্ণ নয়। তিনি বলেন, ‘আমি মনে করি না একজন খেলোয়াড় পার্থক্য করতে পারবে কি না। এটা টিমওয়ার্ক। আমাদের কাছেও জসপ্রিত বুমরা নেই’।


প্রাক্তন অধিনায়ক আগেই বলেন যে টুর্নামেন্টের আগে বিরাট কোহলির আরও অনুশীলন করা প্রয়োজন। বিরাটের ফর্ম সম্পর্কে বিসিসিআই সভাপতি জানিয়েছেন যে তাঁর আশা কোহলি খুব তারাতারি প্রত্যাবর্তন করবেন। তিনি বলেন, ‘বিরাট অনেক বড় খেলোয়াড়। তার রান করার নিজস্ব ফর্মুলা আছে। খুব শীঘ্রই তিনি প্রত্যাবর্তন করবেন। আমরা সবাই আশাবাদী’।


আরও পড়ুন: Neeraj Chopra, Diamond League: কামব্যাকে ইতিহাস গড়লেন 'সোনার ছেলে', চলে গেলেন ফাইনালে


তিনি আরও বলেন, ‘ভারত ভাল দল। ভারতীয় ক্রিকেট সব দিক থেকেই ভাল করছে। অস্ট্রেলিয়ায়, ইংল্যান্ডে এবং ওয়েস্ট ইন্ডিজে জিতেছে ভারত। আমি আশাবাদী যে আগামী বিশ্বকাপেও ভারত ভালো ফল করবে’।


সৌরভ গঙ্গোপাধ্যায় হার্দিক পান্ডিয়ার কথা বিশেষভাবে উল্লেখ করেছেন। তিনি বলেন, ‘পান্ডিয়া দলের জন্য একজন প্রয়োজনীয় খেলোয়াড়। হার্দিক খুব ভাল খেলছে। গত বছর তিনি ইনজুরির কবলে পড়েছিলেন। এবার তিনি বোলিংও করছেন’।


যদিও এই ম্যাচের ফেভারিট বাছাই করার করার চেষ্টা করেননি প্রাক্তন অধিনায়ক। তিনি জানিয়েছেন যেই দল যেদিন ভাল খেলবে সেই জিতবে। প্রাক্তন অধিনায়ক জানিয়েছেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেটে কেউ ফেভারিট নয়। তাই সবাই ভালো। যারা ভাল খেলবে তারাই জিতবে’।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)