Bengal Cricket: বয়স মাত্র ৪৫! নৈশোভোজের পর হাটতে গিয়ে হৃদরোগে আক্রান্ত মুর্তজা লোধগার

৪৫ বছরে হটাৎ থেমে গেলেন মুর্তজা লোধগার!

Updated By: Sep 18, 2021, 02:52 PM IST
Bengal Cricket: বয়স মাত্র ৪৫! নৈশোভোজের পর হাটতে গিয়ে হৃদরোগে আক্রান্ত মুর্তজা লোধগার

নিজস্ব প্রতিবেদন: আচমকা বুকে ব্যথা এবং মুহূর্তে সব শেষ। মাত্র ৪৫ বছর বয়সে এ ভাবেই চিরতরে থেমে গেলেন বাংলার প্রাক্তন রঞ্জি ক্রিকেটার ও মিজোরাম অনুর্ধ্ব-১৯ দলের কোচ মুর্তজা লোধগার। স্বভাবতই তাঁর অকাল প্রয়াণে ময়দান জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। 

বিনু মানকর ট্রফি খেলার জন্য এই মুহূর্তে দলকে নিয়ে ভাইজ্যাগে ছিলেন বাংলার এই প্রাক্তন বাঁহাতি স্পিনার। জানা গিয়েছে নৈশোভোজের পর প্রতিদিনের মতো হাটতে বেরিয়ে ছিলেন ময়দানের সবার প্রিয় 'মুত্তু ভাই'। আর সেখানেই ঘটে বিপত্তি। বুকে যন্ত্রণা অনুভব করার সময় মুহূর্তে মাটিতে লুটিয়ে পড়েন একদা লক্ষীরতন শুক্লা -মনোজ তিওয়ারিদের একদা সতীর্থ। কিছুক্ষণের মধ্যে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত বলে ষোঘণা করা হয়।  

আরও পড়ুন: Md Azharuddin Exclusive: কোহলির সিদ্ধান্তকে সম্মান জানিয়ে বোর্ডের পাশে আজহার
 
বাংলার হয়ে ৯টি রঞ্জি ম্যাচে ৩৪টি উইকেট নিয়েছিলেন মুর্তজা লোধগার। সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া তাঁর অকাল প্রয়াণে শোক প্রকাশ করে বলেন, "মুর্তজার এ ভাবে চলে যাওয়া মেনে নিতে পারছি না। কিন্তু বাস্তব তো মেনে নিতেই হবে। মিজোরাম দলের কর্তাদের সঙ্গে সব কথা সেরে ইতিমধ্যেই সেরে নিয়েছি। শনিবার ওর মৃতদেহ বিমানে নিয়ে আসা হবে। এরপর নিয়ম মেনে ওর শেষকৃত্য সম্পন্ন করা হবে।" 

তিনি আরও যোগ করেন, "মুর্তজা বাংলা ক্রিকেটের সম্পদ। তাই ওকে সম্মান জানানোর জন্য আমাদের পতাকা অর্ধনমিত রাখা হবে। তছাড়া বেঙ্গল টি-টোয়েন্টি লিগের ম্যাচে দুই দলের ক্রিকেটাররা কালো ব্যাজ পরে মাঠে নামবে।" 

সিএবি সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেন, "আমার 'মুত্তু ভাই' আর নেই এটা ভাবতেই পারছি না। ওর মতো ভদ্র ক্রিকেটার ময়দানে বিরল। ওর আত্মার শান্তি কামনা করি।" 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)