বিধ্বংসী আমফানে বিপর্যস্ত বাংলা, স্পেনে উদ্বিগ্ন কিবুর প্রার্থনা কলকাতার জন্য

বুধবার প্রবল ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড হয়ে গিয়েছে কলকাতা। আমফানের তাণ্ডবলীলায় প্রাণ হারিয়েছেন বহু মানুষ। কয়েকদিন আগেই যে শহরে ছিলেন সেই শহরের এমন দুর্যোগের দিনে মনকেমন করে ওঠে কিবু ভিকুনার।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: May 22, 2020, 09:23 PM IST
বিধ্বংসী আমফানে বিপর্যস্ত বাংলা, স্পেনে উদ্বিগ্ন কিবুর প্রার্থনা কলকাতার জন্য

নিজস্ব প্রতিবেদন:  মাত্র কয়েক মাসেই কলকাতাকে বড় ভালোবেসে ফেলেছেন মোহনবাগানের আই লিগ জয়ী কোচ কিবু ভিকুনা। এ শহরের আতিথেয়তায় মুগ্ধ হয়েছেন।  তাই তো করোনার মাঝে ম্যারাথন যাত্রা শেষে নিজের দেশে ফিরে গিয়েও আমফানে তছনছ হয়ে যাওয়া প্রিয় শহর কলকাতার জন্য মন কেঁদে ওঠে কিবুর।

বুধবার প্রবল ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড হয়ে গিয়েছে কলকাতা। আমফানের তাণ্ডবলীলায় প্রাণ হারিয়েছেন বহু মানুষ। কয়েকদিন আগেই যে শহরে ছিলেন সেই শহরের এমন দুর্যোগের দিনে মনকেমন করে ওঠে কিবু ভিকুনার। দেশ-কালের সীমা ছাড়িয়ে ফুটবলের ভাষা হয়তো সর্বত্র এক।  তাই তো এই শহরের ফুটবল উন্মাদনায় মোহিত হয়েছেন কিবু ভিকুনাও। মোহনবাগানকে আই লিগ জেতানোয় সবুজ-মেরুন সমর্থকদের মণিকোঠায় জায়গা করে নিয়েছেন কিবু ভিকুনা। সেই কলকাতার দুর্যোগের দিনে এই শহরের মানুষের জন্য সুদূর স্পেনে বসে প্রার্থনা করছেন কিবু।

 

সুপার সাইক্লোনের ধ্বংসলীলার মাঝেও মোহনবাগানের স্প্যানিশ ডিফেন্ডার মোরান্তের একটি কাটআউট অক্ষত রয়েছে। সেই কাটআউটের ছবি পোস্ট করে কিবু ভিকুনা লেখেন,"খুবই উদ্বিগ্ন! আমার মন আমার ভারতীয় পরিবারের জন্য বিশেষ করে সুপার সাইক্লোন আমফানে যাঁরা ক্ষতিগ্রস্ত তাঁদের জন্য। পশ্চিমবঙ্গে এত বড় ধ্বংসলীলা আগে কখনও হয়নি। আমি আশা করব আনন্দ খুব শীঘ্রই ফিরে আসবে আবার! "

 

আরও পড়ুন -  আমফানে বিধ্বস্ত বাংলা-ওড়িশার পাশে বিরাটরা, বিপর্যস্ত মানুষের জন্য প্রার্থনা রাহুল-লক্ষ্মণদের