Ranji Trophy: শেষ চারের পথে বাংলা, ঝাড়খণ্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসেই বড় লিড মনোজ-অনুষ্টুপদের

দ্বিতীয় ইনিংসে ঝাড়খণ্ডকে ফলো-অন না করিয়ে ফের একবার ব্যাট করার সিদ্ধা্ন্ত নেন মনোজরা। ফলে সেমিফাইনালের আগে প্রয়োজনীয় ব্যাটিং প্র্যাকটিস করার সিদ্ধান্ত নেন অরুণ লালরা। 

Updated By: Jun 9, 2022, 07:30 PM IST
Ranji Trophy: শেষ চারের পথে বাংলা, ঝাড়খণ্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসেই বড় লিড মনোজ-অনুষ্টুপদের

নিজস্ব প্রতিবেদন: সেমিফাইনালের(Semifinal) পথে বাংলা(Bengal)। রঞ্জি ট্রফির(Ranji Trophy) কোয়ার্টার ফাইনালে(Quarter Final) প্রথম ইনিংসে(First Innings) ৭৭৩ রান করে বাংলা। এরপর ঝাড়খণ্ডকে(Jharkhand) ২৯৮ রানে অল আউট(All-Out) করে দেন সায়ন মণ্ডল, শাহবাজ আহমেদরা। দু'জনেই ৪টি করে উইকেট নেন। ফলে প্রথম ইনিংসে ৪৭৫ রানের লিড(Bengal Lead) পায় বাংলা। ম্যাচ অমিমাংসীত ভাবেই শেষ হতে চলেছে বলাই যায়। সেক্ষেত্রে প্রথম ইনিংসে লিড থাকার ফলে হাসতে হাসতে সেমিফাইনালে চলে যাবে বাংলা। 

দ্বিতীয় ইনিংসে ঝাড়খণ্ডকে ফলো-অন না করিয়ে ফের একবার ব্যাট করার সিদ্ধা্ন্ত নেন মনোজরা। ফলে সেমিফাইনালের আগে প্রয়োজনীয় ব্যাটিং প্র্যাকটিস করার সিদ্ধান্ত নেন অরুণ লালরা। দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট হারিয়ে দিনের শেষে ৭৬ রান তুলেছে বাংলা। ব্যাট করছেন মনোজ তিওয়ারি ও অনুষ্টুপ মজুমদার। ইতিমধ্যেই লিড ৫৫১ রানের। শুক্রবার ম্যাচের শেষ দিন। 

ঝাড়খন্ডের হয়ে বিরাট সিং ছাড়া সেভাবে কেউই প্রতিরোধ গড়তে পারেননি। তিনি ১১৩ রানের একটি ঝকঝকে ইনিংস খেলেন। তিনি শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। এছাড়া ওপেনার নাজিম সিদ্দিকি ৫৩ রান করেন। ব্যাটিং সহায়ক এই পিচে সায়ন মন্ডল ও সদ্য আইপিএল খেলে আসা শাহবাজ আহমেদ ৪টি করে উইকেট নেন।

সেমিফাইনালে বাংলার প্রতিপক্ষ হতে পারে মধ্যপ্রদেশ। পাঞ্জাবকে ১০ উইকেটে গুঁড়িয়ে দিয়ে সেমিফাইনালে ইতিমধ্যেই উঠে গেছে রজত পটীদারের মধ্যপ্রদেশ। তবে বাংলা যে ছন্দে রয়েছে তাতে আরও একবার ফাইনালের আশা করাই যায়।

আরও পড়ুন- Ranji Trophy, Bengal vs Jharkhand: বাংলা ভাঙল অস্ট্রেলিয়ার রেকর্ড, রঞ্জিতে এক ইনিংসে ৯ ব্যাটারের অর্ধশতরান

আরও পড়ুন- Ranji Trophy, Bengal vs Jharkhand: ১৮ বলে অর্ধশতরান বাংলার আকাশদীপের, ঢুকে পড়লেন দ্রুততমদের তালিকায়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.