Ranji Trophy, Bengal vs Madhya Pradesh: ফাইনালে যেতে বাংলার লক্ষ্য ৩৫০, হাতে সময় দেড় দিন

ব্যাট হাতে শতরানের পর বল হাতেও ৫ উইকেট নিলেন শাহবাজ আহমেদ। ৪টি উইকেট পেলেন প্রদীপ্ত প্রামাণিক।

Updated By: Jun 17, 2022, 02:32 PM IST
Ranji Trophy, Bengal vs Madhya Pradesh:  ফাইনালে যেতে বাংলার লক্ষ্য ৩৫০, হাতে সময় দেড় দিন

নিজস্ব প্রতিবেদন: হাতে আছে ৪টি সেশনের থেকে একটু বেশী সময়, করতে হবে ৩৫০। তাহলেই কাঙ্খিত ফাইনালে পৌছে যাবে বাংলা। ব্যাট হাতে শতরানের পর বল হাতেও ৫ উইকেট নিলেন শাহবাজ আহমেদ। ৪টি উইকেট পেলেন প্রদীপ্ত প্রামাণিক। 

চতুর্থ দিনের খেলার শুরুতে একটাই লক্ষ্য ছিল বাংলার। যত দ্রুত সম্ভব মধ্যপ্রদেশের বাকি উইকেটগুলি তোলা। সেই কাজ অনেকটাই সহজ করে দেন শাহবাজ আহমেদ ও প্রদীপ্ত প্রামাণিক। তৃতীয় দিনের শেষে মধ্যপ্রদেশের রান ছিল ২ উইকেট হারিয়ে ১৬৩ রান। বাংলার থেকে এগিয়ে ছিল ২৩১ রানে। সেখান থেকে ২৮১ রানে মধ্যপ্রদেশকে শেষ করে দেওয়া নিঃসন্দেহে বিশেষ কৃতিত্বের। 

দ্বিতীয় ইনিংসে রজত পাতিদার ৭৯ ও অধিনায়ক আদিত্য শ্রীবাস্তব ৮২ রান করেন। তাদের ১৫১ রানের পার্টনারশিপ একসময় ম্যাচ থেকেই ছিটকে দিচ্ছিল মনোজ তিওয়ারিদের। কিন্তু এরপরই বল হাতে ম্যাজিক দেখাতে শুরু করেন শাহবাজ ও প্রদীপ্ত। বল হাতে ফের অনবদ্য পারফর্ম করেন সদ্য আইপিএল খেলে ফেরা শাহবাজ। ব্যাট হাতে শতরান করে দলকে পৌছে দিয়েছিলেন লড়াইয়ের জায়গায়। দুরন্ত পার্টনারশিপ গড়েন মনোজ তিওয়ারির সঙ্গে। এবার বল হাতেও রজত পাতিদার, অক্ষত রঘুবংশী-সহ পাঁচজনকে আউট করেন তিনি। অন্যদিক থেকে দারুণ ছন্দে ছিলেন এই ম্যাচে দলে সুযোগ পাওয়া প্রদীপ্ত প্রামাণিক। হিমাংশু মন্ত্রী, আদিত্য শ্রীবাস্তবের মত গুরুত্বপূর্ণ উইকেটসহ চারজনকে প্যাভিলিয়নে ফেরান তিনি।

এই প্রতিবেদন লেখার সময় বাংলা দ্বিতীয় ইনিংসে এক উইকেট হারিয়ে ২০ রান। ক্রিজে আছেন অভিমন্যু ঈশ্বরণ ও সুদীপ ঘরামি। প্রথম বলেই আউট হয়ে ফিরে যান অভিষেক রামন।

আরও পড়ুনFIFA World Cup 2026: ২০২৬ সালের ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ৩ দেশের ১৬ শহরে!

আরও পড়ুন- India vs South Africa 4th T20: রাজকোটে ভারতের মরণ-বাঁচন ম্যাচ, বৃষ্টি হতে পারে খলনায়ক!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.