Bengal vs Jharkhand, Ranji Trophy: মন্ত্রী মনোজের দুরন্ত সেঞ্চুরি, রঞ্জির সেমিফাইনালে বাংলা

বাংলার সেমিফাইনালের প্রতিপক্ষ মধ্যপ্রদেশ। ১৪ জুন থেকে শুরু সেমিফাইনালের দু'টি ম্যাচ। বংলা বনাম মধ্যপ্রদেশ ম্যাচ খেলা হবে আলুরে।   

Updated By: Jun 10, 2022, 02:45 PM IST
Bengal vs Jharkhand, Ranji Trophy: মন্ত্রী মনোজের দুরন্ত সেঞ্চুরি, রঞ্জির সেমিফাইনালে বাংলা
শতরানের পর মনোজের উচ্ছ্বাস

বাংলা ৭৭৩/৭ ডিক্লেয়ার ও ৩১৮/৭ ডিক্লেয়ার
ঝাড়খণ্ড ২৯৮
ম্যাচ ড্র

নিজস্ব প্রতিবেদন: রঞ্জি ট্রফির (Ranji Trophy) সেমিফাইনালে যাওয়া ছিল শুধু সময়ের অপেক্ষা। শুক্রবার বেঙ্গালুরুর জাস্ট ক্রিকেট অ্যাকাডেমির মাঠে বাংলা দ্বিতীয় ইনিংসে ৩১৮/৭ রান তুলে ডিক্লেয়ার করে। ম্যাচ ড্র হয়ে যায়। প্রথম ইনিংস ২৯৮ রানে শেষ হয়েছিল ঝাড়খণ্ডের ইনিংস। আর এর সঙ্গেই বাংলা পৌঁছে যায় ঘরোয়া ক্রিকেটের ঐতিহ্যবাহী টুর্নামেন্টের শেষ চারে। প্রথম ইনিংসে বিরাট লিডের (৭৯৩) সুবাদেই বাংলার পরের রাউন্ডে চলে গেল। সেমিফাইনালে অভিমন্যু ঈশ্বরণদের প্রতিপক্ষ মধ্যপ্রদেশ। ১৪ জুন থেকে শুরু সেমিফাইনালের দু'টি ম্যাচ। বংলা বনাম মধ্যপ্রদেশ ম্যাচ খেলা হবে আলুরে। 

কোয়ার্টার ফাইনালের প্রথম ইনিংসে ৭৭৩ রান (সুদীপ ঘরামি ১৮৬ ও অনুষ্টুপ মজুমদার ১১৭) করে বাংলা। এরপর ঝাড়খণ্ডকে ২৯৮ রানে অল আউট করে দেন সায়ন মণ্ডল, শাহবাজ আহমেদরা। দু'জনেই ৪টি করে উইকেট নেন। ফলে প্রথম ইনিংসে ৪৭৫ রানের লিড পায় বাংলা। দ্বিতীয় ইনিংসে ঝাড়খণ্ডকে ফলো-অন না করিয়ে ফের একবার ব্যাট করার সিদ্ধা্ন্ত নেন মনোজরা। ফলে সেমিফাইনালের আগে প্রয়োজনীয় ব্যাটিং প্র্যাকটিস করার সিদ্ধান্ত নেন অরুণ লালরা। 

ঝাড়খণ্ডের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে মনোজ ১৫২ বলে ১০০ করলেন। ১৮৫ বলে ১৩৬ রানে ঝকঝকে ইনিংস খেলেন মনোজ। ১৯টি চার ও ২টি ছয় মারেন তিনি। প্রথম ইনিংসে ৭৩ রান করেছিলেন তিনি। হাতছাড়া হয় সেঞ্চুরি। এবার মনোজ শতরান করে দেখিয়ে দিলেন যে, ক্রীড়া প্রতিমন্ত্রীর চেয়ারে বসেও ময়দানে সেঞ্চুরি হাঁকানো যায়। বাংলার প্রাক্তন অধিনায়ক মন্ত্রী হওয়ার পর প্রথম সেঞ্চুরি করলেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ২৮টি শতরান করে ফেললেন মনোজ। 

আরও পড়ুন: Kane Williamson: শরীরে বাসা বাঁধল মারণ ভাইরাস! দ্বিতীয় টেস্টের বাইরে ক্যাপ্টেন কেন

আরও পড়ুন: India vs South Africa: ২০০-র ওপর রান করেও হার! লজ্জার ইতিহাসে পন্থের ভারত

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.