করোনা পরিস্থিতি উদ্বেগজনক! বেঙ্গালুরুর বিখ্যাত স্টেডিয়াম এখন কোভিড সেন্টার

গত ২৪ ঘণ্টায় দেশের বাকি মেট্রো শহরগুলির থেকে বেশি সংক্রমণ ধরা পড়েছে বেঙ্গালুরুতে। 

Edited By: সুমন মজুমদার | Updated By: Jul 10, 2020, 06:55 PM IST
করোনা পরিস্থিতি উদ্বেগজনক! বেঙ্গালুরুর বিখ্যাত স্টেডিয়াম এখন কোভিড সেন্টার

নিজস্ব প্রতিবেদন - গোটা দেশে করোনা পরিস্থিতি উদ্বেগজনক। প্রায় রোজই আক্রান্তের সংখ্যা বাড়ছে পাল্লা দিয়ে। বহু মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরছেন। তবে তাতেও অবস্থার উন্নতি হচ্ছে না। দেশের মধ্যে মহারাষ্ট্রের অবস্থা সব থেকে খারাপ। গত ২৪ ঘণ্টায় ৬৮৭৫ জন নতুন করে আক্রান্ত হয়েছেন প্রাণঘাতী ভাইরাসে। মহারাষ্ট্রে মোট ২,৩০,৫৯৯ জন মানুষ আক্রান্ত। এরই মধ্যে উত্তরপ্রদেশের সরকার তিনদিনের লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছে। বাংলাতেও কন্টেইনমেন্ট জোনে লকডাউন শুরু হয়েছে। একইরকম অবস্থা বেঙ্গালুরুতেও। গত ২৪ ঘণ্টায় ১,৩৭৩ জন নতুন করে আক্রান্ত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় দেশের বাকি মেট্রো শহরগুলির থেকে বেশি সংক্রমণ ধরা পড়েছে বেঙ্গালুরুতে। যার ফলে সেখানকার প্রশাসন নিয়মের কড়াকড়ি করার সিদ্ধান্ত নিতে পারে। বেঙ্গালুরুর বিখ্যাত চিননাস্বামী স্টেডিয়াম এখন কোভিড সেন্টারে রূপান্তরিত হয়েছে। এমনকী ব্যাঙ্গালোর প্যালেসকেও কোভিড কেয়ার সেন্টারের পরিণত করা হয়েছে। বৃহস্পতিবার থেকে এই দুই জায়গায় করোনা আক্রান্তদের চিকিতসার সুবিধা দেওয়ার বন্দোবস্ত করা হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন-  অনন্য সম্মান! ভারতীয় ডাক্তারের নাম লেখা জার্সি পরে খেললেন ইংল্যান্ডের বেন স্টোকস

গোটা কর্নাটকে পরিস্থিতির অবনতি হয়েছে গত ২৪ ঘণ্টায়। সেখানে মুম্বইয়ের থেকেও বেশি সংক্রমণের খবর পাওয়া যাচ্ছে। কর্নাটকে এখন আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১,১০৫। বেঙ্গালুরুতে এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৩,৮৮২। প্রসঙ্গত গত ২৪ ঘণ্টায় মুম্বইয়ে আক্রান্তের সংখ্যা ছিল ১২৬৮। কিন্তু এই রেকর্ড ছাপিয়ে গিয়েছে বেঙ্গালুরু। গত ২৪ ঘণ্টায় কর্নাটকে সব থেকে বেশি মানুষের করোনা টেস্ট করানো হয়েছে। এদিন মোট ২০ হাজার সন্দেহভাজনের করোনা টেস্ট করা হয়েছে।  

.