BGT 2023: ধর্মশালার বদলে কোন ভেন্যুতে তৃতীয় টেস্ট খেলবে রোহিতের টিম ইন্ডিয়া? জেনে নিন

BGT 2023: সবকিছু ঠিক থাকলে আগামি ১ মার্চ থেকে পাহাড় ঘেরা ধর্মশালায় টেস্ট আয়োজন হওয়ার কথা ছিল। তবে মাঠ পরিচর্যার কাজ এখনও শেষ হয়নি। জল নিকাশি ব্যবস্থা ঠিক করার জন্য আউটফিল্ডকে ঢেলে সাজানো হচ্ছে। জলনিকাশি ব্যবস্থাও উন্নততর করা হচ্ছে। 

Updated By: Feb 13, 2023, 11:42 AM IST
BGT 2023: ধর্মশালার বদলে কোন ভেন্যুতে তৃতীয় টেস্ট খেলবে রোহিতের টিম ইন্ডিয়া? জেনে নিন
ধর্মশালায় নয়, ইন্দোরে তৃতীয় টেস্ট খেলবে ভারতীয় দল। ছবি: বিসিসিআই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শেষ পর্যন্ত আশঙ্কাই সত্যি হল। ধর্মশালা (Dharamshala Cricket Stadium) থেকে সরে গেল ভারত বনাম অস্ট্রেলিয়ার (IND vs AUS) তৃতীয় টেস্ট। সোমবার অর্থাৎ ১৩ ফেব্রুয়ারি সেটা জানিয়ে দিল বিসিসিআই (BCCI)। ফলে হিমাচল প্রদেশে (Himachal Pradesh) নয়, ইন্দোরের (Indore) হোলকার স্টেডিয়ামে (Holkar Stadium) বর্ডার গাভাসকর ট্রফির (Border Gavaskar Trophy 2023) তৃতীয় টেস্ট আয়োজন করা হবে। 

বিসিসিআই-এর বিবৃতিতে বলা হয়েছে, “প্রবল ঠাণ্ডার কারণে ধর্মশালা স্টেডিয়ামে আউটফিল্ডে পর্যাপ্ত ঘাস নেই। আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে এখনও বেশ কিছুটা সময় লাগবে। তাই টেস্ট ম্যাচ ইন্দোরে সরিয়ে দেওয়া হল।" হোলকার স্টেডিয়ামেই ১ থেকে ৫ মার্চ পর্যন্ত টেস্ট খেলবে দুই দল। প্রসঙ্গত, রবিবারই এই স্টেডিয়ামে রঞ্জি ট্রফির সেমিফাইনাল খেলেছে বাংলা ও মধ্যপ্রদেশ। স্পোর্টিং উইকেট হিসাবে বেশ সুনাম কুড়িয়েছে হোলকার স্টেডিয়াম।

আরও পড়ুন: INDW vs PAKW, ICC Womens T20 World Cup 2023: চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে উইকেটে হারিয়ে ভারতের মান বাঁচালেন রিচা-জেমাইমা

আরও পড়ুন: Hardik Pandya Marriage: দ্বিতীয়বার বিয়ের পিঁড়িতে বসছেন হার্দিক! তাঁর পাত্রী কে?

সবকিছু ঠিক থাকলে আগামি ১ মার্চ থেকে পাহাড় ঘেরা ধর্মশালায় টেস্ট আয়োজন হওয়ার কথা ছিল। তবে মাঠ পরিচর্যার কাজ এখনও শেষ হয়নি। জল নিকাশি ব্যবস্থা ঠিক করার জন্য আউটফিল্ডকে ঢেলে সাজানো হচ্ছে। জলনিকাশি ব্যবস্থাও উন্নততর করা হচ্ছে। সেই সব কাজ এখনও চলছে পুরোদমে। মনে করা হয়েছিল, তৃতীয় টেস্টের আগেই বাকি কাজ শেষ হয়ে যাবে। কিন্তু হিমাচলপ্রদেশ ক্রিকেট সংস্থা পরে আশঙ্কা প্রকাশ করে জানায়, টেস্ট শুরু হওয়ার আগে স্টেডিয়ামের কাজ শেষ করা সম্ভব হবে না। সেই কারণেই ধর্মশালার পরিবর্তে ইন্দোরে মুখোমুখি হবে রোহিত শর্মা (Rohit Sharma) ও প্যাট কামিন্সের (Pat Cummins) দল।  

তারপরেই সোমবার নয়া ভেন্যুর নাম ঘোষণা করে বিসিসিআই। প্রাথমিকভাবে বিকল্প ভেন্যু হিসেবে ছিল বিশাখাপত্তনম, রাজকোট, পুণে ও  ইন্দোরের নাম। এর আগে নাগপুরে মাত্র আড়াই দিনের মধ্যে প্রথম টেস্ট জিতেছে ভারত। দ্বিতীয় টেস্ট খেলার আগে পরিবারের সঙ্গে সময় কাটাতে গিয়েছেন ভারতীয় দলের কয়েকজন তারকা। ১৭ ফেব্রুয়ারি থেকে নয়া দিল্লিতে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.