Pat Cummins, BGT 2023: অজি শিবিরে ফের ধাক্কা, তৃতীয় টেস্টে নেই কামিন্স! নেতা কে? জেনে নিন

এর আগে চোটের জন্য তারকা পেসার জেশ হ্যাজেলউড ও ওপেনার ডেভিড ওয়ার্নার ফিরেছেন দেশে। মিচেল স্টার্ক আদৌ বাকি সিরিজে খেলতে পারবেন কিনা সেই বিষয়ে কোনও নিশ্চয়তা নেই। 

Updated By: Feb 24, 2023, 11:57 AM IST
Pat Cummins, BGT 2023: অজি শিবিরে ফের ধাক্কা, তৃতীয় টেস্টে নেই কামিন্স! নেতা কে? জেনে নিন
ফের ধাক্কা খেল অস্ট্রেলিয়া। তৃতীয় টেস্টে নেই প্যাট কামিন্স। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জেমস অ্যান্ডারসনের (James Anderson) কাছে হার মেনে আগেই টেস্ট ক্রিকেটে শীর্ষ স্থান হারিয়েছিলেন। আর এবার চলতি বর্ডার গাভাসকর ট্রফির (Border Gavaskar Trophy 2023) তৃতীয় টেস্ট থেকেই ছিটকে গেলেন প্যাট কামিন্স (Pat Cummins)। তাঁর জায়গায় দলকে নেতৃত্ব দেবেন স্টিভ স্মিথ (Steve Smith)। ১ জানুয়ারি থেকে ইন্দোরের হোলকার স্টেডিয়ামে ভারতের বিরুদ্ধে খেলতে নামবে অস্ট্রেলিয়া (Australia)। কামিন্সের অনুপস্থিতি নিয়ে সরকারি বিবৃতি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia)। 

কামিন্সের মা খুবই অসুস্থ। আর তাই অস্ট্রেলিয়া উড়ে গিয়েছিলেন তিনি। যদিও তৃতীয় টেস্টের আগেই তাঁর দলে যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু তাঁর মা-র শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। সেইজন্য সিদ্ধান্ত বদল করলেন অজি অধিনায়ক। 

এই বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফ থেকে প্রেস বিবৃতিতে লেখা হয়েছে। সেখানে কামিন্স বলেছেন, 'ভেবেছিলাম মা সুস্থ হয়ে গেলে ফের ভারতে উড়ে যাব। কিন্তু তিনি এখনও অসুস্থ। আর তাই এই মুহূর্তে পরিবারের সঙ্গে থাকা উচিত। আমার সমস্যা বোঝার জন্য ক্রিকেট অস্ট্রেলিয়া ও সতীর্থদের অনেক ধন্যবাদ।" 

আরও পড়ুন: ICC Womens T20 World Cup 2023, INDW vs AUSW: কমনওয়েলথ গেমস ফাইনালের রিমেক! হারাকিরি করতে গিয়ে কাপ যুদ্ধ থেকে বিদায় নিল ভারত

আরও পড়ুন: Harmanpreet Kaur, ICC Womens T20 World Cup 2023: সানগ্লাস পরে জনসমক্ষে এলেন হরমন! রান আউটের জন্য ক্ষমাও চাইলেন হতভাগ্য অধিনায়ক

এর আগে চোটের জন্য তারকা পেসার জেশ হ্যাজেলউড ও ওপেনার ডেভিড ওয়ার্নার ফিরেছেন দেশে। মিচেল স্টার্ক আদৌ বাকি সিরিজে খেলতে পারবেন কিনা সেই বিষয়ে কোনও নিশ্চয়তা নেই। অলরাউন্ডার ক্যামেরুন গ্রিন তো সিরিজ শুরু হওয়ার আগেই ছিটকে গিয়েছিলেন। এই তালিকায় জুড়ে গিয়েছিল অ্যাস্টন আগারের নাম। আর এবার তালিকায় কামিন্স নিজের নাম তুলে ফেললেন। 

ঘরের মাঠে ভারত ২-০ এগিয়ে ট্রফি ধরে রেখেছে। নাগপুরে প্রথম ম্যাচে ভারত ইনিংস ও ১৩২ রানে জিতেছিল। দ্বিতীয় টেস্টে দেশের রাজধানীতেও জয়ধ্বজা উড়িয়েছে টিম ইন্ডিয়া। রোহিত শর্মা অ্যান্ড (Rohit Sharma) কোং দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে প্যাট কামিন্সদের (Pat Cummins) হারিয়েছে ৬ উইকেটে। অজিরা ব্যাক-টু-ব্যাক হারের ধাক্কা হজম করার মধ্যেই পরপর ধাক্কা দলে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.