আজই জন্মদিন ক্রিকেটের চার মুর্তি গম্ভীর, ম্যাক্সওয়েল, দিলশান এবং আজমলের!

১৪ ফেব্রুয়ারিতে ভ্যালেন্টাইন্স ডে। প্রেমের দিন। কিন্তু ১৪ অক্টোবর ক্রিকেটের এমন দিন কীভাবে! কথায় বলে ক্রিকেট বড্ড রোম্যান্টিক। তা বলে সে তার নিজের প্রেমের দিন পালন করে ১৪ অক্টোবর! কেন এমন বলা? তার কারণ, আজ সাম্প্রতিক ক্রিকেট বিশ্বের তিন সেরা মারকুটে এবং এক সেরা স্পিনারের জন্মদিন। চার মুর্তির নামগুলো একটু শুনে নিন। সঙ্গে বার্থ ডে ইয়ারটাও, ১) গৌতম গম্ভীর-১৯৮১, ২) গ্লেন ম্যাক্সওয়েল-১৯৮৮, ৩) তিলকরত্নে দিলশান-১৯৭৬, ৪) সঈদ আজমল-১৯৭৭ ! তিন মারকুটে ব্যাটসম্যানের জন্মদিন পালন করলে একজন স্পিনারের জন্মদিন পালন ফ্রি!

Updated By: Oct 14, 2015, 09:22 AM IST
 আজই জন্মদিন ক্রিকেটের চার মুর্তি গম্ভীর, ম্যাক্সওয়েল, দিলশান এবং আজমলের!

ওয়েব ডেস্ক: ১৪ ফেব্রুয়ারিতে ভ্যালেন্টাইন্স ডে। প্রেমের দিন। কিন্তু ১৪ অক্টোবর ক্রিকেটের এমন দিন কীভাবে! কথায় বলে ক্রিকেট বড্ড রোম্যান্টিক। তা বলে সে তার নিজের প্রেমের দিন পালন করে ১৪ অক্টোবর! কেন এমন বলা? তার কারণ, আজ সাম্প্রতিক ক্রিকেট বিশ্বের তিন সেরা মারকুটে এবং এক সেরা স্পিনারের জন্মদিন। চার মুর্তির নামগুলো একটু শুনে নিন। সঙ্গে বার্থ ডে ইয়ারটাও, ১) গৌতম গম্ভীর-১৯৮১, ২) গ্লেন ম্যাক্সওয়েল-১৯৮৮, ৩) তিলকরত্নে দিলশান-১৯৭৬, ৪) সঈদ আজমল-১৯৭৭ ! তিন মারকুটে ব্যাটসম্যানের জন্মদিন পালন করলে একজন স্পিনারের জন্মদিন পালন ফ্রি!
সব শেষে যদি মনে হয়, এই চার ক্রিকেটারের জন্মদিনে প্রেম প্রেম গন্ধটা এল কোথা থেকে ? তাহলে বলি, একই দিনে ক্রিকেটবিশ্বকে শাসন করতে পারে, এমন চারজনের কাকতালীয়ভাবে জন্ম হওয়াটায় কি সত্যিই কোনও ফ্যান্টাসি নেই? ১৪ অক্টোবর ক্রিকেটের কিসের দিন, তা না হয়, তার ভক্তরাই ঠিক করুক।
হ্যাঁ, তিন সমসাময়িক বিধ্বংসী ব্যাটসম্যানের পাশাপাশি এক দুর্দান্ত স্পিনার জন্মাচ্ছেন একই দিনে, বিশ্বের নানা ভৌগলিক দূরত্বে! অস্ট্রিলয়া, শ্রীলঙ্কা, ভারত এবং পাকিস্তানের ক্রিকেটকে যেন এক সরলরেখায় মিলিয়ে দেওয়া হয়েছে ১৪ অক্টোবর। আজ ক্রিকেটবিশ্বের নানা প্রান্তে এই চার মুর্তির জন্মদিন পালন করবেন তাঁদের অগনিত ভক্তরা।

.