WATCH | BGT 2023: রবির হাত ধরে নাগপুরে সূর্যোদয়, জোড়া চমকেই ভারতের দল!

Border-Gavaskar Trophy, 1st Test: শুরু হয়ে গেল বহু প্রতীক্ষিত বর্ডার-গাভাসকর ট্রফি। নাগপুরে সূর্যকুমার যাদব ও কেএস ভারত অভিষেক করলেন এদিন। সাদা বলের ক্রিকেটে ধারাবাহিক ভাবে ভালো খেলার পুরস্কার পেয়ে গেলেন সূর্যকুমার। এদিন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী সূর্যকুমারের হাতে তুলে দিলেন টেস্ট ক্যাপ।

Updated By: Feb 9, 2023, 10:00 AM IST
WATCH | BGT 2023: রবির হাত ধরে নাগপুরে সূর্যোদয়, জোড়া চমকেই ভারতের দল!
সূর্যকে নিয়েই ভারতের দল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত-অস্ট্রেলিয়া (IND vs AUS) মহাযুদ্ধের পর্দা উঠল নাগপুরে। বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে (Vidarbha Cricket Association Stadium) শুরু বর্ডার-গাভাসকর ট্রফির (Border-Gavaskar Trophy, BGT) প্রথম টেস্ট। রোহিত শর্মাদের (Rohit Sharma) বিরুদ্ধে টস জিতে প্যাট কামিন্সের (Pat Cummins) দল প্রথমে ব্যাট করবে। এদিন ভারতের হয়ে বহু প্রতীক্ষিত টেস্ট অভিষেক করলেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। সাদা বলের ক্রিকেটে ধারাবাহিক ভাবে ফুল ফুটিয়ে আজ সূর্যর জীবনে কাঙ্খিত টেস্ট বসন্তের হাওয়া লাগল। তাঁর হাতে টেস্ট ক্যাপ তুলে দিলেন রোহিতদের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)। সূর্যর সঙ্গেই লাল বলের ক্রিকেটে অভিষেক করলেন ২৯ বছরের অন্ধ্রের উইকেটকিপার-ব্যাটার কোনা শ্রীকর ভারত (Kona Srikar Bharat)

ভারতের প্রথম একাদশ: কেএল রাহুল, রোহিত শর্মা (অধিনায়ক), চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, কেএস ভারত (উইকেটকিপার), অক্ষর প্যাটেল, আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি ও মহম্মদ সিরাজ।

আরও পড়ুনSachin Tendulkar | Nagpur Pitch Controversy: কামিন্সদের কাঁদুনি গান শুনে তাঁদের ধুয়ে দিলেন সচিন
 

অস্ট্রেলিয়ার প্রথম একাদশ: ডেভিড ওয়ার্নার, ম্যাট রেনেশ, উসমান খোয়াজা, স্টিভ স্মিথ, মার্নাস লাবুশানে , পিটার হ্যান্ডসকম্ব, অ্যালেক্স ক্যারে (উইকেটকিপার), প্যাট কামিন্স, স্কট বোল্যান্ড, টড মারফি ও ন্যাথাল লিয়ঁ

 

সূর্যকুমারের টেস্ট অভিষেকের প্রাক্কালে যা বলেছেন সচিন তেন্ডুলকর: 'টি ২০ ও ওয়ানডে ক্রিকেটে আমাদের বিনোদন দিয়েছে সূর্য। এবার ও টেস্ট টিমে। সারা বিশ্বে অবিশ্বাস্য ছাপ ফেলেছে ও। সূর্যকে যে ফলো করে, সেই ওর ক্রিকেটীয় যোগ্যতা ও ভাবনাকে ভালোবেসে ফেলে। কিন্তু টেস্ট ক্রিকেট আলাদা। সূর্য টেস্ট খেলার জন্য একেবারে আদর্শ। ওর মতো যোগ্য কাউকে কেএল রাহুল ও শুভমন গিলের সঙ্গেই ভাবা উচিত। এই তিনজনেই প্রথম একাদশে খেলার যোগ্য। আমি কোনও বিচার করতে চাই না। শুধু বলব তিনজনেই দলে থাকার যোগ্য।'

আরও পড়ুনBesharam Rang | Steve Smith | BGT: 'বেশরম রং কাহা দেখা অস্ট্রেলিয়া ওয়ালো নে', স্মিথ পিচে, নেটিজেনরা মিমে!

(প্রতিবেদন লেখার সময় পর্যন্ত অস্ট্রেলিয়া ৫ ওভারে ২০ রান তুলতে গিয়ে ২ উইকেট হারিয়ে ফেলেছে। দুই ওপেনার ডেভিড ওয়ার্নার (১) ও উসমান খোয়াজা (১) ফিরে গিয়েছেন। মহম্মদ সিরাজের বলে এলবিডব্লিউ হয়ে যান খোয়াজা। মহম্মদ শামি ছিটকে দিয়েছেন ওয়ার্নারের উইকেট। ক্রিজে মার্নাস লাবুশানে ও স্টিভ স্মিথ)

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.