Boxing Day Test: অ্যাডিলেডের অন্ধকার সরিয়ে মেলবোর্নে দুরন্ত জয় Team Indiaর

কথায় আছে শেষ ভালো যার, সব ভালো তার। বছরের শেষ টেস্ট জিতে দেশবাসীকে নিউইয়ার গিফট দিল রাহানের নেতৃতাধীন টিম ইন্ডিয়া।

Updated By: Dec 29, 2020, 10:19 AM IST
Boxing Day Test: অ্যাডিলেডের অন্ধকার সরিয়ে মেলবোর্নে দুরন্ত জয় Team Indiaর

নিজস্ব প্রতিবেদন: মেলবোর্নে দুরন্ত জয় টিম ইন্ডিয়ার, সিরিজে সমতা ফেরাল রাহানের দল। খাদের কিনারা থেকে একেবারে জয়ের সরণীতে। ভরত অস্ট্রেলিয়ার শততম টেস্ট জিতে নিল রাহানের টিম ইন্ডিয়া। মেলবোর্নে মাইলসটোন ম্যাচ জিতে চার টেস্টের সিরিজ ১-১ করল রাহানের দল। কথায় আছে শেষ ভালো যার, সব ভালো তার। বছরের শেষ টেস্ট জিতে দেশবাসীকে নিউইয়ার গিফট দিল রাহানের নেতৃতাধীন টিম ইন্ডিয়া।

সোমবার মেলবোর্নে তৃতীয়দিনেই জয়ের গন্ধ পেয়ে গিয়েছিল টিম ইন্ডিয়া। 'তবে' 'যদি' 'কিন্তু' এই শব্দদগুলো ঘুরপাক খাচ্ছিল, কারণ একটাই হপ্তাখানেক আগেই যে অ্যাডিলেডে লজ্জাজনক ইতিহাস লিখেছিল তথাকথিত তারকাখচিত ভারতীয় ব্যাটিং লাইনআপ। ২০০ রানে অলআউট হয়েছিল অস্ট্রেলিয়া।

পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরেছেন বিরাট কোহলি। নেতৃত্বের ভার রাহানের ওপর। প্রথম টেস্টের যাবতীয় অন্ধকার দূরে সরিয়ে মেলবোর্নে উজ্জ্বল রাহানের টিম ইন্ডিয়া। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়াকে ১৯৫ রানে অলআউট করার পর অধিনায়ক রাহানের সেঞ্চুরি এবং রবীন্দ্র জাদেজার হাফ সেঞ্চুরিতে ভর করে প্রথম ইনিংসে ৩২৬ রান তোলে ভারত। 

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। গ্রীন- কামিন্সের পার্টনারশিপে ভর করে ইনিংস হার বাঁচায় অজিরা। ফিরাজ, বুমরাহ, অশ্বিন, জাদেজাদের দাপটে ২০০ রানেই শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস। ৭০ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ময়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারার উইকেট হারিয়ে শুরুতে একটু চাপে যায় টিম ইন্ডিয়া। কিন্তু অধিনায়ক রাহানে এবং অভিষেক টেস্ট খেলা সুভমন গ্রিলের চওড়া ব্যাটে ভর করে ম্যাচ জিতে নিল টিম ইন্ডিয়া। ২০১৮-১৯ মরসুমে অস্ট্রেলিয়া সফরে ১৩৭ রানে টেস্ট জিতেছিল কোহলির ভারত।