গোলের খরা চার গোলের বন্যায় কাটিয়ে কোয়ার্টারে ব্রাজিল

প্রথম দুটো ম্যাচে ড্র। দক্ষিণ আফ্রিকা, ইরাকের মত দেশের বিরুদ্ধে কোনও গোল করা যায়নি। দেশের মাটিতে অলিম্পিকে বিদায়ের মুখে দাঁড়িয়ে ছিল ব্রাজিল। কোপায় গ্রুপ লিগ থেকে বিদায়ের পর সোজা অলিম্পিকে খেলতে নামা ব্রাজিলকে নিয়ে ফের অঘটনের আশঙ্কায় ছিল বিশ্ব। সেখান থেকে একেবারে চমকে দিলেন নেইমাররা। ইউরোপের শক্তিশালী দেশকে ডেনমার্ককে ৪-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে গেল ব্রাজিল। ব্রাজিলের হয়ে দুটি গোল করেন গ্যাব্রিয়েল, একটি করে জেসাস ও লুয়ান।

Updated By: Aug 11, 2016, 05:55 PM IST
গোলের খরা চার গোলের বন্যায় কাটিয়ে কোয়ার্টারে ব্রাজিল

ওয়েব ডেস্ক: প্রথম দুটো ম্যাচে ড্র। দক্ষিণ আফ্রিকা, ইরাকের মত দেশের বিরুদ্ধে কোনও গোল করা যায়নি। দেশের মাটিতে অলিম্পিকে বিদায়ের মুখে দাঁড়িয়ে ছিল ব্রাজিল। কোপায় গ্রুপ লিগ থেকে বিদায়ের পর সোজা অলিম্পিকে খেলতে নামা ব্রাজিলকে নিয়ে ফের অঘটনের আশঙ্কায় ছিল বিশ্ব। সেখান থেকে একেবারে চমকে দিলেন নেইমাররা। ইউরোপের শক্তিশালী দেশকে ডেনমার্ককে ৪-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে গেল ব্রাজিল। ব্রাজিলের হয়ে দুটি গোল করেন গ্যাব্রিয়েল, একটি করে জেসাস ও লুয়ান।

আরও পড়ুন- খেলার সব খবর

সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ব্রাজিলের সামনে কলম্বিয়া। তবে ব্রাজিল পারলেও গ্রুপ লিগ থেকেই বিদায় নিল আর্জেন্টিনা। গত কয়েক বছরের মধ্যে অলিম্পিক ফুটবলে সফলতম দেশ আর্জেন্টিনা। গ্রুপ লিগের শেষ ম্যাচে হন্ডুরাসকে হারাতেই হত আর্জেন্টিনাকে। সেখানে ১-১ গোলে ড্র করে গোলপার্থক্যে বিদায় নিল দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এই গ্রুপ থেকে শেষ আটে উঠল পর্তুগাল, হন্ডুরাস।

.