বাঙালি ছাত্র মৈনাক সরকারের জন্য কোপায় সমস্যায় পড়তে হল ব্রাজিলকে!

বাঙালি ছাত্র মৈনাক সরকারের কাণ্ডকারখানার জন্য কোপা শুরুর আগে সমস্যায় পড়তে হল দুঙ্গার ব্রাজিলকে। বুধবার ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে অধ্যাপককে গুলি করে খুন করেন বাঙালি ছাত্র । তারপর নিজেও আত্মঘাতী খড়গপুর আইআইটির প্রাক্তনী মৈনাক সরকার। বুধবার সন্ধ্যেয় এই বিশ্ববিদ্যালয়তেই অনুশীলন করার কথা ছিল সেলেকাওদের। কিন্তু গোটা ঘটনার জন্য শেষ মুহুর্তে অনুশীলন মাঠে পরিবর্তন করতে হয় দুঙ্গাদের। বিশ্ববিদ্যালয়ে গুলিকাণ্ডের সময় হোটেলে ছিল ব্রাজিল দল। পুলিশের তরফ থেকে গোটা ঘটনা জানানো হয় ব্রাজিল টিম ম্যানেজমেন্টকে। বিন্দুমাত্র ঝুঁকি না নিয়ে ততক্ষণাত ব্রাজিলের অনুশীলন স্টাব হাম সেন্টারে সরিয়ে দেয় ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন।

Updated By: Jun 4, 2016, 08:51 PM IST
বাঙালি ছাত্র মৈনাক সরকারের জন্য কোপায় সমস্যায় পড়তে হল ব্রাজিলকে!

ওয়েব ডেস্ক: বাঙালি ছাত্র মৈনাক সরকারের কাণ্ডকারখানার জন্য কোপা শুরুর আগে সমস্যায় পড়তে হল দুঙ্গার ব্রাজিলকে। বুধবার ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে অধ্যাপককে গুলি করে খুন করেন বাঙালি ছাত্র । তারপর নিজেও আত্মঘাতী খড়গপুর আইআইটির প্রাক্তনী মৈনাক সরকার। বুধবার সন্ধ্যেয় এই বিশ্ববিদ্যালয়তেই অনুশীলন করার কথা ছিল সেলেকাওদের। কিন্তু গোটা ঘটনার জন্য শেষ মুহুর্তে অনুশীলন মাঠে পরিবর্তন করতে হয় দুঙ্গাদের। বিশ্ববিদ্যালয়ে গুলিকাণ্ডের সময় হোটেলে ছিল ব্রাজিল দল। পুলিশের তরফ থেকে গোটা ঘটনা জানানো হয় ব্রাজিল টিম ম্যানেজমেন্টকে। বিন্দুমাত্র ঝুঁকি না নিয়ে ততক্ষণাত ব্রাজিলের অনুশীলন স্টাব হাম সেন্টারে সরিয়ে দেয় ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন।

অন্যদিকে বিশ্বকাপে জার্মানির কাছে সাত গোল হজম। কোপায় ব্যর্থতা। তাই শতবর্ষের কোপায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের সামনে নিজেদের সম্মান পুনরুদ্ধারের চ্যালেঞ্জ ব্রাজিলের কাছে। নেইমার,কাকা,রাফিনহা-র মত প্রথম একাদশের ছয় ফুটবলারকে মাঠের বাইরে রেখে রবিবার ভোরে কোপা অভিযান শুরু করছে সেলেকাওরা। প্রতিকূলতার মধ্যেও উনিশ বছরের অখ্যাত গ্যাব্রিয়েলকে ঘিরে স্বপ্ন দেখছে ফুটবলপাগল ব্রাজিল। তরুণ এই স্ট্রাইকারকেই নেইমারের উত্তরসূরি দেখছে লাতিন আমেরিকার দেশটি। দুঙ্গা মনে করছেন নিজের জাত চেনাবার জন্য গ্যাব্রিয়েলের আদর্শ মঞ্চ হতে পারে কোপা। প্রথম ম্যাচেই অবশ্য কঠিন চ্যালেঞ্জের সামনে ব্রাজিল। বিশ্ব কাপের যোগ্যতা অর্জন পর্বে লাতিন আমেরিকা জোনে এই মুহুর্তে সবার আগে রয়েছে ইকুয়েডর। লাতিন আমেরিকার এই দলটির সবচেয়ে বড় শক্তি হল দলের ভারসাম্য। তবে ইকুয়েডরের ডিফেন্স নিয়ে চিন্তা থাকছেই। গ্যাব্রিয়েলের গতি দিয়ে সেটা কাজে লাগাতে চাইছেন ব্রাজিল কোচ।

পরিসংখ্যান বলছে দুই দলের মধ্যে উনত্রিশ বারের সাক্ষাতে চব্বিশবারই জিতেছে ব্রাজিল। ইকুয়েডর জিতেছে মাত্র দুবার। পরিসংখ্যান যাই কোন না কেন দুঙ্গা ভাল মতই জানেন বর্তমান পরিস্থিতিতে রবিবারের ম্যাচে তাদের কাছে কতটা কঠিন। জিতলে খুবই ভাল,নয়ত কোপার প্রথম ম্যাচ থেকে অন্তত এক পয়েন্ট নিয়ে ফিরতে চায় সেলেকাওরা।

.