Brazil: ব্রাজিলের ৫-১ জয়ের রাতে নায়ক নেইমার, পেলের রেকর্ড ছুঁতে বাকি মাত্র ৪ গোল

ম্যাচের আগে, টটেনহ্যামের সনকে দক্ষিণ কোরিয়ার সর্বোচ্চ ক্রীড়া সম্মান, চেওংনিয়ং পদক, দেওয়া হয়। দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক-ইওল তাঁকে এই সম্মান তুলে দেন।

Updated By: Jun 2, 2022, 11:33 PM IST
Brazil: ব্রাজিলের ৫-১ জয়ের রাতে নায়ক নেইমার, পেলের রেকর্ড ছুঁতে বাকি মাত্র ৪ গোল
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আবার পাঁচ গোল, আবার ব্রাজিল। কিন্তু এবার প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া। বৃহস্পতিবার সিওলে দক্ষিণ কোরিয়াকে ৫-১ গোলে হারাল করে। এর মধ্যে রয়েছে নেইমারের দুটি পেনাল্টি।

প্যারিস সেন্ট-জার্মেইনের এই ফরোয়ার্ড দেশের হয়ে তাঁর ৭২ এবং ৭৩ তম গোল দুটি করে ফেললেন সিওলে। ব্রাজিলের হয়ে এখনও সব থেকে বেশি  গোলে রেকর্ড পেলের দখলে। তাঁর রয়েছে ৭৭টি গোল।

সিওল ওয়ার্ল্ড কাপ স্টেডিয়ামে দক্ষিণ কোরিয়ার অধিনায়ক সন হিউং-মিনকেও ম্লান করে দেয় ব্রাজিল। সদ্য সমাপ্ত প্রিমিয়ার লিগে যৌথ ভাবে মহম্মদ সালাহ-র সঙ্গে গোল্ডেন বুট জিতেছে সন।

বুধবার অনুশীলনের সময় ডান পায়ে চোট পান নেইমারের। রিচার্লিসন, ফিলিপ কুটিনহো এবং গ্যাব্রিয়েল জেসুস এই ম্যাচে গোল করলেও সবাইকে ছাপিয়ে যান নেইমার।

ফিফা র‍্যাঙ্কিংয়ে থাকা এক নম্বর দল ব্রাজিল। যথেষ্ট শক্তিশালী দল নিয়ে মাঠে নামে তারা। খেলার শুরু থেকেই দক্ষিণ কোরিয়ার উপর চাপ সৃষ্টি করা শুরু করে তারা। শুরুতেই থিয়াগো সিলভার একটি হেডারে অফসাইড কল হয়।

দক্ষিণ কোরিয়ার দুর্বল রক্ষণের সুযোগ নিয়ে সপ্তম মিনিটেই এগিয়ে যায় ব্রাজিল।

অ্যালেক্স স্যান্ড্রোকে ফাঁকা সুযোগ পেয়ে যান যখন তিনি বক্সের বাম দিকে উঠে আসেন। তিনি ফ্রেডকে গোলের বল সাজিয়ে দেন। যদিও ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার সেই সুযোগ মিস করেন। কিন্তু ফিরতি বল জালে জড়াতে ভুল করেননি রিচার্লিসন। গোলরক্ষক কিম সেউং-গিউকে বিভ্রান্ত করে দক্ষিণ কোরিয়ার জালে জড়িয়ে যায় বল।

দক্ষিণ কোরিয়ার হয়ে হোয়াং উই-জো ম্যাচের তিরিশ মিনিটে খেলায় সমতা ফিরিয়ে আনেন। খেলার গতির বিপরিতে দক্ষিণ করিয়া গোল করলেও ম্যাচের ৪২তম মিনিটে আবার এগিয়ে যায় ব্রাজিল।

দক্ষিণ কোরিয়ার ডিফেন্ডার লি ইয়ং বক্সের ভিতরে স্যান্ড্রোকে ফাউল করেন। নেইমার থান্ডা মাথায় পেনাল্টি স্পট থেকে গোলরক্ষক কিমের বাম দিকে কোরিয়ার জালে জড়িয়ে দেন বল।

আরও পড়ুন: Shakib Al Hasan: বাংলাদেশের টেস্ট অধিনায়ক হিসাবে প্রত্যাবর্তন শাকিবের

৫৭ মিনিটে নেইমার আরেকটি পেনাল্টি থেকে তাঁর দ্বিতীয় গোলটি করেন। আবারও গোলরোক্ষক কিমের বাঁ দিকে জালে জড়ান বল। এর পরেই কুটিনহো এবং জেসুস আরও দুটি গোল যোগ করেন স্কোরবোর্ডে।

আগামী সোমবার টোকিওতে ব্রাজিলের মুখোমুখি হবে জাপান, আর একই দিনে দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে চিলি।

ম্যাচের আগে, টটেনহ্যামের সনকে দক্ষিণ কোরিয়ার সর্বোচ্চ ক্রীড়া সম্মান, চেওংনিয়ং পদক, দেওয়া হয়। দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক-ইওল তাঁকে এই সম্মান তুলে দেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.