বৃষ্টিতে মাঠ হয়ে গেল পুকুর, হল না ব্রাজিল-আর্জেন্টিনা খেলা

এত বৃষ্টিতে খেলাই হল না। শুক্রবার ভোরে বিশ্বকাপের যোগ্যতাঅর্জন পর্বে জমজমাট লড়াইয়ের জন্য অপেক্ষায় ছিল গোটা বিশ্ব। বুয়েন্স আইরান্সে মুখোমুখি চিরপ্রতিদ্বন্দ্বি আর্জেন্টিনা ও ব্রাজিল। মেসিকে ছাড়াই মেগা ম্যাচে নামার কথা ছিল জেরার্ডো মার্টিনহোর দল। অন্যদিকে নেইমার ফেরায় শক্তি বাড়ছে ব্রাজিলের।  

Updated By: Nov 13, 2015, 11:37 AM IST
বৃষ্টিতে মাঠ হয়ে গেল পুকুর, হল না ব্রাজিল-আর্জেন্টিনা খেলা

ব্যুরো: এত বৃষ্টিতে খেলাই হল না। শুক্রবার ভোরে বিশ্বকাপের যোগ্যতাঅর্জন পর্বে জমজমাট লড়াইয়ের জন্য অপেক্ষায় ছিল গোটা বিশ্ব। বুয়েন্স আইরান্সে মুখোমুখি চিরপ্রতিদ্বন্দ্বি আর্জেন্টিনা ও ব্রাজিল। মেসিকে ছাড়াই মেগা ম্যাচে নামার কথা ছিল জেরার্ডো মার্টিনহোর দল। অন্যদিকে নেইমার ফেরায় শক্তি বাড়ছে ব্রাজিলের।  

প্রতিপক্ষের ডেরায় মর্যাদার ম্যাচে নামার আগে আত্মবিশ্বাসী দুঙ্গা ব্রিগেড। অন্যদিকে হোম ম্যাচে তীব্র চাপে ছিল জেরার্ডো মার্টিনহোর দল। যোগ্যতা অর্জন পর্বে দুটো ম্যাচ খেলে আর্জেন্টিনার ঝুলিতে মাত্র এক পয়েন্ট। ব্রাজিলের বিরুদ্ধে ম্যাচে পূর্ণ শক্তির দলও হাতে ছিল না আর্জেন্টিনার কোচের। চোটের কারণে গুরুত্বপূর্ণ ম্যাচে খেলা হচ্ছে না মেসি, তেভেজ ও আগুয়েরোদের। ফিটনেস সমস্যা রয়েছে পাস্তোরের। এই পরিস্থিতিতে স্ট্রাইকিং লাইন ঠিক করতে হিমশিম খাচ্ছেন মার্টিনহো। তবে ঘরের মাঠে যে কোনও মূল্যে জিতে উইনিং ট্র্যাকে ফিরতে চেয়েছিল আর্জেন্টিনা।

অন্যদিকে দুম্যাচে  তিন পয়েন্ট ব্রাজিলের। তবে মেগা ম্যাচে নেইমারের উপস্থিতি এক ধাক্কায় ব্রাজিলের শক্তি অনেকটা বাড়িয়ে দিয়েছে। চলতি মরশুমে গোলের ঝড় তুলেছেন ব্রাজিলের এই ওয়ান্ডার বয়। নেইমারের এই ফর্মটাই ভরসা ছিল দুঙ্গার। একই সঙ্গে বর্ষীয়ান ফুটবলার কাকার চমক। মেসি- অ্যাগুয়েরোর অনুপস্থিতি সত্বেও আর্জেন্টিনার ডেরায় লড়াইটা যে কঠিন হত, সেটা নেইমার, লুইজদের বারবার মনে করিয়ে দিয়েছিলেন অভিজ্ঞ কাকা। কিন্তু বৃষ্টিতে ম্যাচটাই হল না।

.