ম্যান সিটির গোল উত্সবের মাঝে আকাশে বর্ণবৈষম্যের ব্যানার, জুড়ে গেল বার্নলের নাম

এদিকে ইতিহাস গড়ার জন্য অপেক্ষা আরও বাড়ল লিভারপুলের। তিরিশ বছরের খরা কাটিয়ে ইপিএল খেতাব জেতার সামনে দাঁড়িয়ে মহম্মদ সালাহরা। কিন্তু সোমবার রাতে ম্যাঞ্চেস্টার সিটির বড় জয়ের ফলে খেতাবের জন্য অপেক্ষা বাড়ল য়ুর্গেন ক্লপের দলের।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jun 23, 2020, 03:26 PM IST
ম্যান সিটির গোল উত্সবের মাঝে আকাশে বর্ণবৈষম্যের ব্যানার, জুড়ে গেল বার্নলের নাম
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:  মার্কিন পুলিসের হাতে নিহত কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডকে শ্রদ্ধা জানাতে  জার্সির পিছনে নামের পরিবর্তে বর্ণবৈষম্যের বিরুদ্ধে স্লোগান 'ব্ল্যাক লাইভস ম্যাটার' লেখা নিয়েই করোনা পরবর্তী সময়ে মাঠে ফিরেছে ইংলিশ প্রিমিয়ার লিগ। আন্দোলনকে সমর্থন করেই সোমবার ইত্তিহাদ স্টেডিয়ামে ম্যাচ শুরুর আগে ম্যাঞ্চেস্টার সিটি এবং বার্নলের ফুটবলার এবং সাপোর্ট স্টাফরা হাঁটু মুড়ে বসে পড়েন। কিন্তু খেলার মাঝে ঘটল বিপত্তি। ম্যাঞ্চেস্টার সিটির ইত্তিহাদ স্টেডিয়ামের আকাশে বর্ণবৈষম্যের ব্যানার নিয়ে উড়ে যায় একটি এয়ার ক্রাফট। যেখানে লেখা ছিল 'হোয়াইট লাইভস ম্যাটার বার্নলে!'

এতে স্বাভাবিক ভাবেই বিতর্কে জড়িয়ে পড়ে বার্নলের নাম। কিন্তু ক্লাবেরহ তরফ থেকে জানানো হয়েছে, এই ধরণের কোনও ঘটনার সঙ্গে তারা জড়িত নয়। এমন ব্যানারের জন্য তারা লজ্জিত। এই কাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে দোষীদের খুঁজে বের করে উপযুক্ত শাস্তির আশ্বাস দেওয়ার কথা জানানো হয়েছে বার্নলে ক্লাবের তরফে।

এদিকে ইতিহাস গড়ার জন্য অপেক্ষা আরও বাড়ল লিভারপুলের। তিরিশ বছরের খরা কাটিয়ে ইপিএল খেতাব জেতার সামনে দাঁড়িয়ে মহম্মদ সালাহরা। কিন্তু সোমবার রাতে ম্যাঞ্চেস্টার সিটির বড় জয়ের ফলে খেতাবের জন্য অপেক্ষা বাড়ল য়ুর্গেন ক্লপের দলের। ইত্তিহাদ স্টেডিয়ামে বার্নলেকে ৫-০ গোলে উড়িয়ে দেয় পেপ গুয়ার্দিওয়ালার দল। সিটির জয়ে নায়ক ফিল ফডেন। জোড়া গোল করেন বিশ্বফুটবলের নয়া এই সেনসেশন। ফিল ফডেনের পাশাপাশি জোড়া গোল করেন রিয়াদ মাহরেজও।

সোমবার রাতে ম্যাঞ্চেস্টার সিটি পয়েন্ট নষ্ট করলে,বুধবার ক্রিস্টাল প্যালেসকে হারালেই চ্যাম্পিয়ন হয়ে যেত ক্লপের দল। এখন তা হচ্ছে না। তবে বুধবার লিভারপুল জিতলে আর বৃহস্পতিবার চেলসির ঘরের মাঠে ম্যান সিটি পয়েন্ট করলে তিন দশক পর ইপিএল খেতাব আসবে অ্যানফিল্ডে।

 

আরও পড়ুন - করোনা যোদ্ধাদের সম্মান জানাতে বিশেষ উদ্যোগ ECB-র  

.