টেস্ট চ্যাম্পিয়নশিপ বাতিলের প্রস্তাব ICC-র কাছে!

নিজস্ব প্রতিবেদন: ২০১৯ সালের আগস্ট মাস থেকে শুরু হয়েছে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ। আগামী বছর অর্থাত্ ২০২১ সালের জুন মাসে তার ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু করোনাভাইরাসের কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ও দু'বছরের ওয়ানডে সিরিজ লিগ বাতিলের প্রস্তাব তুলেছে বিশ্বের ধনী এবং প্রভাবশালী দেশের ক্রিকেট বোর্ডগুলি। সব দেশের ক্রিকেট বোর্ড সম্মত হলে তবে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে রাজি বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি।

করোনা পরবর্তী সময়ে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং লিগভিত্তিক ওয়ানডে সিরিজ আয়োজন করতে গেলে সূচিতে ব্যাপক পরিবর্তন আনতে হবে। কারণ করোনার কারণে জুন মাস পর্যন্ত সমস্ত ক্রিকেট বাতিল করেছে আইসিসি। বন্ধ রয়েছে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের কোয়ালিফায়ারও। এদিকে পরপর দু'বছর দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। চলতি বছরে অক্টোবর-নভেম্বর মাসে অস্ট্রেলিয়ায় এবং পরের বছর ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ। টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ওয়ান ডে লিগ বাতিল করলে তবে এই দুটি বিশ্বকাপ আয়োজন সম্ভব বলে মনে করছে বিসিসিআই (BCCI), ইসিবি (ECB) এবং ক্রিকেট অস্ট্রেলিয়া (CA)।

আসলে বিশ্বকাপ বাতিল হলে সব দেশের ক্রিকেট বোর্ড আর্থিক ক্ষতির মুখে পড়বে। সেই কারণেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড, ক্রিকেট অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড সহ অন্যান্য দেশের বোর্ডও আইসিসি-র কাছে আগামী দু'বছরের জন্য ওয়ানডে লিগ এবং টেস্ট চ্যাম্পিয়নশিপ বাতিলের প্রস্তাব দিয়েছে।

 

আরও পড়ুন -দুবাইয়ের এক ক্রিকেট অ্যাকাডেমির ব্র্যান্ড অ্যাম্বাসডর হলেন রোহিত শর্মা

 

English Title: 
Call off Test Championship cycle & ODI league, revisit FTP: Members tell ICC
News Source: 
Home Title: 

টেস্ট চ্যাম্পিয়নশিপ বাতিলের প্রস্তাব ICC-র কাছে!

টেস্ট চ্যাম্পিয়নশিপ বাতিলের প্রস্তাব ICC-র কাছে!
Yes
Is Blog?: 
No
Section: