বিরাট-ধাওয়ানের জোড়া সেঞ্চুরিতে ম্রিয়মান লঙ্কার ঝাঁঝ, গলে চালকের আসনে ভারত

বিরাট কোহলি-শিখর ধাওয়ান জুটির জোড়া শতরানের দাপটে গল টেস্টে চালকের আসনে ভারত।  ভারতের প্রথম ইনিংস শেষ হয় ৩৭৫ রানে। ধাওয়ান ১৩৪ ও কোহলি ১০৩ রান করেন। দ্বিতীয় ইনিংসে ইতিমধ্যেই দুউইকেট হারিয়ে ধুকছে শ্রীলঙ্কা।  দ্বিতীয় দিনের শেষে ১ রানে এগিয়ে ভারতীয় দল। এদিন কোহলি-ধাওয়ান জুটির দুশো সাতাশ রানের সৌজন্যে শক্ত ভীতের উপর দাড়িয়ে যায় ভারতীয় ইনিংস।  মধ্যাহ্নভোজের বিরতির আগেই ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান তার টেস্ট কেরিয়ারের চতুর্থ শতরানটি পূর্ন করেন। 

Updated By: Aug 13, 2015, 10:59 PM IST
বিরাট-ধাওয়ানের জোড়া সেঞ্চুরিতে ম্রিয়মান লঙ্কার ঝাঁঝ, গলে চালকের আসনে ভারত

ব্যুরো: বিরাট কোহলি-শিখর ধাওয়ান জুটির জোড়া শতরানের দাপটে গল টেস্টে চালকের আসনে ভারত।  ভারতের প্রথম ইনিংস শেষ হয় ৩৭৫ রানে। ধাওয়ান ১৩৪ ও কোহলি ১০৩ রান করেন। দ্বিতীয় ইনিংসে ইতিমধ্যেই দুউইকেট হারিয়ে ধুকছে শ্রীলঙ্কা।  দ্বিতীয় দিনের শেষে ১ রানে এগিয়ে ভারতীয় দল। এদিন কোহলি-ধাওয়ান জুটির দুশো সাতাশ রানের সৌজন্যে শক্ত ভীতের উপর দাড়িয়ে যায় ভারতীয় ইনিংস।  মধ্যাহ্নভোজের বিরতির আগেই ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান তার টেস্ট কেরিয়ারের চতুর্থ শতরানটি পূর্ন করেন। 

ধাওয়ান তেরোটি চারের সাহায্যে একশো চৌত্রিশ রান করেন।   এই শতরান করার ফলে শিখর ধাওয়ান তৃতীয় ভারতীয় ওপেনার হিসেবে পরপর দুটি টেস্টে শতরান করলেন। ধাওয়ানের আগে আছেন শুধুমাত্র গাভাসকর ও দ্রাবিড়। কোহলির যোগ্য সঙ্গতই তার কাজ অনেকটাই সহজ করে দেয় বলে দাবি ধাওয়ানের। 
                                        
টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শতরান করার নজির গড়েছিলেন কোহলি। এবার পূর্নাঙ্গ সিরিজে ভারত অধিনায়কের দায়িত্ব পেয়েও প্রথম টেস্টে শতরান করেন তিনি। কোহলি একশো তিন রান করেন। ভারতের প্রথম ইনিংস শেষ হয় তিনশো পচাত্তর রানে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে পাচ রানে দুই উইকেট খুইয়ে চাপে শ্রীলঙ্কা।

.