CFL: অলক্ষ্যে মুছলেন চোখের জল, বাবার মৃত্যুর পর ফুটবল পায়ে মাঠে পিয়ারলেসের Akash

কলকাতা ময়দান সাক্ষী একাধিক সাহসিকতার ইতিহাসের। সেখানে জায়গা করে নিলেন আকাশও।

Updated By: Sep 13, 2021, 09:26 PM IST
CFL: অলক্ষ্যে মুছলেন চোখের জল, বাবার মৃত্যুর পর ফুটবল পায়ে মাঠে পিয়ারলেসের Akash

নিজস্ব প্রতিবেদন: ফুটবল খেলার স্বপ্ন নিয়েই বেড়ে ওঠা। সেই স্বপ্নকে সার্থক করার জন্য ছোটবেলা থেকেই বহু ত্যাগ স্বীকার করতে হয়েছে পিয়ারলেসের আকাশ মুখার্জীকে (Akash Mukherjee)। তাঁর এই স্বপ্নকে বাস্তবে পরিণত করার জন্য ত্যাগ স্বীকার করেছিলেন বাবা, মা-ও। কিন্তু সেই ফুটবলই বাবা-র শেষযাত্রায় থাকতে দিল না ২১ বছরের তরুণ ফুটবলারকে। 

প্রয়াত বাবা স্বপ্ন দেখতেন ছেলেকে বড় ফুটবলার করার। বাবার স্বপ্নপূরণ করতে তাঁর মারা যাওয়ার পরই ফুটবল পায়ে মাঠে নেমে পড়লেন পিয়ারলেসের আকাশ (Akash Mukherjee)। তাঁর এই ঘটনা ক্রীড়াপ্রেমীদের মনে করিয়ে দেবে বিরাট কোহলি, সচিন তেন্ডুলকরের কথা। ২০০৬ সালে বাবাকে হারিয়ে দিল্লীর হয়ে রঞ্জি ট্রফি খেলতে নেমে পড়েন ভারত অধিনায়ক কোহলি। ১৯৯৯ বিশ্বকাপ চলাকালীন মারা যান সচিন তেন্ডুলকরের বাবা রমেশ তেন্ডুলকর। হঠাৎই দেশে ফিরে যান তিনি। এরপর ফের বিশ্বকাপ খেলতে ফিরে যান। ব্রিস্টলে ১০১ বলে করা তাঁর ১৪০ রানের ইনিংস এখনও হৃদয়ে প্রতিটি ক্রিকেটপ্রেমীর। 

সোমবারের কলকাতা লিগের (CFL-Calcutta Football League 2021) ম্যাচে খেলতে নেমে চোট পান আকাশ। যেতে হয় হাসপাতালে। আপাতত হাসপাতালেই চিকিৎসাধীন তিনি। তাঁর দল ৬-২ গোলে হারায় টলিগঞ্জ অগ্রগামীকে। খেলায় রীতিমতো ছাপ ফেলেন তিনি। আপাতত তাঁর দ্রুত সুস্থতা কামনা করছেন তাঁর ক্লাবসহ সতীর্থ ফুটবলাররা। 

কলকাতা ময়দান সাক্ষী একাধিক সাহসিকতার ইতিহাসের। সেখানে জায়গা করে নিলেন আকাশও। আগামীতে আকাশও কলকাতা ফুটবলে আরও এক নক্ষত্র হয়ে উঠবেন এই আশাই করছেন তাঁর পরিবারের লোকজন।

আরও পড়ুুন- BCCI: ইংল্যান্ডের বিরাট আর্থিক ক্ষতি! পাশে দাঁড়াতে এই প্রস্তাব ভারতীয় বোর্ডের

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.