চাক দে-র সুরে রিও অলিম্পিকে খেলার ছাড়পত্র পেল ভারতীয় মহিলা হকি টিম

ময়টা চাক দে বলার। নয়া স্বপ্নের সন্ধান দিল ভারতীয় মহিলা হকি দল। আদায় করে নিল রিও অলিম্পিকে খেলার ছাড়পত্র। 

Updated By: Aug 29, 2015, 06:44 PM IST
  চাক দে-র সুরে রিও অলিম্পিকে খেলার ছাড়পত্র পেল ভারতীয় মহিলা হকি টিম

ওয়েব ডেস্ক: ময়টা চাক দে বলার। নয়া স্বপ্নের সন্ধান দিল ভারতীয় মহিলা হকি দল। আদায় করে নিল রিও অলিম্পিকে খেলার ছাড়পত্র। 

তবে ভারতীয় দলের রিওর টিকিট প্রাপ্তির ক্ষেত্রে বেশি কিছুটা ক্রেডিট কিন্তু ইংল্যান্ড টিমের। শুক্রবার লন্ডনে ইউরোহকি চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে স্পেনকে তারা পরাজিত করার ফলেই ভারতীয় মেয়েদের জন্য খুলে গেল অলিম্পিকের দরজা। 

ভারতীয় মেয়েরা হকি ওয়ার্ল্ড লিগের সেমিফাইনালে পাঁচ নম্বরে শেষ করেছে। ইউরো চ্যাম্পিয়নের খেতাব হয় নেদারল্যান্ড বা ইংল্যান্ডের কপালে জুটবে। কিন্তু এই দুই দলের অলিম্পিক খেলা নিশ্চিত। শুক্রবার রাতেই ইন্টারন্যাশনল হকি ফেডেরেশন জানিয়ে দিল অলিম্পিকে খেলছে ভারতীয় মহিলা হকি দল। 

এসিয়ান গেম্পস জিতে ইতিমধ্যেই অলিম্পিকে খেলার টিকিট পেয়েছে কোরিয়া, প্যান এম গেমস জিতে আর্জেন্টিনা। এছাড়াও গ্রেট ব্রিটেন, চিন, জার্মানি, নেদারল্যান্ডস, অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ড ও ইউএসএ-র মহিলা হকি টিমকে রিও অলিম্পিকে মেডেলের লড়াইয়ে পাওয়া যাবে। 

এই প্রথমবার অলিম্পিকের জন্য যোগ্যতা অর্জন করল ভারতীয় মহিলা হকি দল। এর আগে ১৯৮০ সালে মস্কো অলিম্পিকে ভারতীয় মেয়েরা অংশগ্রহণ করলেও সেটা ছিল আমন্ত্রণের ভিত্তিতে। 

 

 

.