এবারও চ্যাম্পিয়ন্স ট্রফি জিততে পারে ভারত, বললেন কপিল দেব

আইপিএল একেবারে শেষের পথে। আর কিছুদিনের অপেক্ষা মাত্র। আগামী ১ জুন থেকেই যে শুরু হয়ে যাচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফি। ক্রিকেটের মিনি বিশ্বকাপ। আর সেই প্রতিযোগিতায় গতবারের চ্যাম্পিয়ন তো ভারতই। তখন অবশ্য ভারতকে চ্যাম্পিয়ন করেছিলেন ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনি। এবার সেই ট্রফি নিজেদের কাছেই রেখে দেওয়ার মূল দায়িত্ব বিরাট কোহলির। তিনি অধিনায়ক হওয়ার পর থেকে মূলত দেশের মাটিতেই খেলে যাচ্ছে ভারতীয় দল। সেই অর্থে বিরাটের দলের আসল পরীক্ষা তো চ্যাম্পিয়ন্স ট্রফি। বিশ্বের সব শক্তিশালী দেশগুলোর আমনা-সামনা টক্কর। তাতে এবার চ্যাম্পিয়ন হওয়ার সূযোগ কতটা ভারতের সামনে?

Updated By: May 13, 2017, 01:44 PM IST
 এবারও চ্যাম্পিয়ন্স ট্রফি জিততে পারে ভারত, বললেন কপিল দেব

ওয়েব ডেস্ক: আইপিএল একেবারে শেষের পথে। আর কিছুদিনের অপেক্ষা মাত্র। আগামী ১ জুন থেকেই যে শুরু হয়ে যাচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফি। ক্রিকেটের মিনি বিশ্বকাপ। আর সেই প্রতিযোগিতায় গতবারের চ্যাম্পিয়ন তো ভারতই। তখন অবশ্য ভারতকে চ্যাম্পিয়ন করেছিলেন ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনি। এবার সেই ট্রফি নিজেদের কাছেই রেখে দেওয়ার মূল দায়িত্ব বিরাট কোহলির। তিনি অধিনায়ক হওয়ার পর থেকে মূলত দেশের মাটিতেই খেলে যাচ্ছে ভারতীয় দল। সেই অর্থে বিরাটের দলের আসল পরীক্ষা তো চ্যাম্পিয়ন্স ট্রফি। বিশ্বের সব শক্তিশালী দেশগুলোর আমনা-সামনা টক্কর। তাতে এবার চ্যাম্পিয়ন হওয়ার সূযোগ কতটা ভারতের সামনে?

আরও পড়ুন বিরাট কোহলির পাশে দাঁড়ালেন বীরেন্দ্র সেহেবাগ

ভারতকে প্রথম বিশ্বকাপ জেতানো অধিনায়ক কপিল দেব তো বলে দিচ্ছেন অনেকটাই সম্ভাবনা। কপিল দেব বলেছেন, 'গত পাঁচ সাত বছর ধরে ভারত সত্যিই ভাল ক্রিকেট খেলছে ধারাবাহিকভাবে। এবার চ্যাম্পিয়ন্স ট্রফি জিতবে কিনা, সেটা নির্ভর করবে, ভারতীয় দল তাদের যোগ্যতা অনুযায়ী খেলতে পারবে কিনা। কোনও প্রতিযোগিতা জেতাই চাট্টিখানি ব্যাপার নয়। আর এটা তো চ্যাম্পিয়ন্স ট্রফির মতো বড় এবং কঠিন প্রতিযোগিতা। তবে, আমার মনে হয় ভারতীয় দল ভাল পারফর্ম করবে। দলে সেই অর্থে কোনও বড় চোট আঘাত নেই। সপ্তাহ দুয়েক নিবিড় অনুশীলন করে ইংল্যান্ডে নিজেদের সেরাটা দিতে পারলেই ফের চ্যাম্পিয়ন্স ট্রফি চ্যাম্পিয়ন হতে পারবে ভারত।'

আরও পড়ুন  বেটিংয়ের অভিযোগে ধৃত তিনজন নাম বলল, গুজরাট লায়ন্সের দুই ক্রিকেটারের