‘চমত্কার ব্যাটিং’, ভিভের অভিবাদন পূজারাকে

 পূজারার ব্যাটিং নিয়ে সংশাপত্র দিয়ে দিলেন খোদ স্যার ভিভিয়ান রিচার্ডস।

Updated By: Jan 11, 2019, 10:51 AM IST
‘চমত্কার ব্যাটিং’, ভিভের অভিবাদন পূজারাকে

নিজস্ব প্রতিবেদন: এর থেকে আর বড় পাওয়া কী হতে পারে? অস্ট্রেলিয়ায় অনবদ্য পারফরম্যান্স করে সিরিজ জিতেছে ভারত। চমত্কার ব্যাটিং করে তাক লাগিয়ে দিয়েছেন চেতেশ্বর পূজারা। ম্যান অব দ্য সিরিজ ট্রফিও উঠেছে তাঁরই হাতে। ভারতীয় মিডিয়া তো বটেই গোটা ক্রিকেট বিশ্বে পূজারা নিজেকে প্রতিষ্ঠা করেছেন ‘ক্রিকেটের চে’ হিসেবেই। টেস্ট ক্রিকেটের এক  নিঃশব্দ বিপ্লবী। এরপর কি না পূজারার ব্যাটিং নিয়ে সংশাপত্র দিয়ে দিলেন খোদ স্যার ভিভিয়ান রিচার্ডস।

আরও পড়ুন- পূজারার প্রশংসায় মাস্টার ব্লাস্টার

চেতেশ্বর পূজারার ব্যাটিংয়ের প্রশংসা করে সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো পোস্ট করলেন স্যার ভিভ। অস্ট্রেলিয়ার মাটিতে ২-১-এ সিরিজ জয়। এই ঐতিহাসিক জয়ে ভারত অধিনায়ক বিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন ক্রিকেটের মহানায়ক। আলাদা করে প্রশংসা করলেন মিস্টার ডিপেন্ডেবলেরও।

কৃতজ্ঞতা প্রকাশ করে ‘ক্রিকেটের চে’ টুইটেই লিখলেন, “স্যার, অনেক অনেক ধন্যবাদ। যাকে অনুসরণ করি, তাঁর থেকে এমন প্রশংসা আমার কাছে বড় পাওয়া।”

আরও পড়ুন- শিখর ধাওয়ান যখন বাঁশিবাদক! ভারতীয় ওপেনারের এই গুণের কথা জানতেন?

সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে মহাকাব্যিক ক্রিকেট খেলেছেন সৌরাষ্ট্রের এই ব্যাটসম্যান। ধৈর্যের পরীক্ষায় খাতায় কলমে পিছনে ফেলে দিয়েছেন রাহুল দ্রাবিড়কেও। এই চার ম্যাচের সিরিজে মোট ৭ ইনিংসে ১ হাজার ২৫৮টি ডেলিভারির মুখোমুখি হয়েছেন পূজারা। মাথায় খেয়েছেন, ঘাতক বল গায়ে লেগেছে তবুও বুক চিতিয়ে দাঁড়িয়ে ছিলেন চেতেশ্বর। ঘণ্টার পর ঘণ্টা ক্রিজে দাঁড়িয়ে থেকেছেন ক্লান্তিহীন ভাবে।

প্রসঙ্গত, গোটা সিরিজে যেখানে বিরাট কোহলি খেলেছেন ৬৮৪টি ডেলিভারি, সেখানে তাঁর দ্বিগুন ডেলিভারির সম্মুখীন হয়েছেন সৌরাষ্ট্রের এই ব্যাটসম্যান। যার ফলও পেয়েছেন হাতেনাতে। গোটা সিরিজে তাঁর ঝুলিতে এসেছে ৫২১ রান। গড় ৭৪.৪২। এসেছে তিন তিনটি শতরানও। সর্বোচ্চ ১৯৩।        

.