গুরুতর সমস্যায় Cheteshwar Pujara! কিন্তু কেন?

কাউন্টি অভিযান অবশ্য পুজারার কাছে নতুন নয়। এর আগে ইয়র্কশায়ার, ডার্বিশায়ার ও নটিংহ্যামশায়ারের হয়ে মাঠে নেমেছেন ভারতের টেস্ট দলের এই ব্যাটার।   

Updated By: Apr 5, 2022, 06:13 PM IST
গুরুতর সমস্যায় Cheteshwar Pujara! কিন্তু কেন?
ভিসা সমস্যা মিটিয়ে কাউন্টি খেলার পথে চেতেশ্বর পূজারা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আইপিএল-এর (IPL 2022) মেগা নিলামে তাঁকে কোনও ফ্র্যাঞ্চাইজি নেয়নি। তাই বলে তো আর চুপ করে বসে থাকবেন না চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara)। ফের একবার কাউন্টি (County Cricket) খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন। আসন্ন মরশুমে সাসেক্সে (Sussex) সই করেও ফেলেছেন টিম ইন্ডিয়ার (Team India) টেস্ট দলের এই ব্যাটার। কিন্তু কাউন্টিতে নতুন সফর শুরু হওয়ার আগেই গুরুতর সমস্যায় পূজারা। কারণ এখনও পর্যন্ত হাতে ভিসা পাননি তিনি। ফলে সাসেক্সের হয়ে প্রথম ম্যাচে নামতে পারছেন না তিনি। 

৭ এপ্রিল নটিংহ্যামশায়ারের বিরুদ্ধে কাউন্টি চ্যাম্পিয়নশিপ অভিযান শুরু করবে সাসেক্স। এর আগেই পূজারার ইংল্যান্ডে পৌঁছে যাওয়ার কথা ছিল। কিন্তু এখনও পর্যন্ত ভিসা হাতে পাননি। শোনা যাচ্ছে তাঁর ভিসা পেতে আরও কয়েক দিন সময় লেগে যাবে। ফলে আগামী সপ্তাহের আগে সাসেক্সের হয়ে মাঠে নামতে পারবেন না। 

সাসেক্স পারফরম্যান্স ডিরেক্টর কিথ গ্রিনফিল্ড এই বিষয়ে বলেন, "এই মুহূর্তে রাশিয়া বনাম ইউক্রেন যুদ্ধের জন্য বিদেশি ক্রিকেটারদের ভিসা জোগাড় করা এক বিরাট সমস্যা হয়ে দাঁড়িয়েছে। কয়েক মাস আগে আমাদের হয়ে কাউন্টি খেলার জন্য আমরা পূজারার প্রাথমকি চুক্তি করেছিলাম। এরপর ও একদিনের সিরিজও খেলতে রাজি হয়েছিল। তাই ফের নতুনভাবে চুক্তি তৈরি করা হয়। এর ফলেই ভিসা সমস্যা হল। তবে আশাকরি খুব দ্রুত এই সমস্যা কেটে যাবে।" 

প্রথম ম্যাচ খেলতে না পারলেও আসন্ন মরশুমের প্রথম রাউন্ডের বাকি পাঁচ ম্যাচে অবশ্য পূজারা খেলবেন। সেক্ষেত্রে তিনি আগামী সপ্তাহের মধ্যেই ইংল্যান্ডে পৌঁছে যাবেন মনে করছেন গ্রিনফিল্ড। ট্রাভিস হেডের বদলে বিদেশি কোটায় এবার পূজারাকে সই করিয়েছে সাসেক্স। 

কাউন্টি অভিযান অবশ্য পুজারার কাছে নতুন নয়। এর আগে ইয়র্কশায়ার, ডার্বিশায়ার ও নটিংহ্যামশায়ারের হয়ে মাঠে নেমেছেন ভারতের টেস্ট দলের এই ব্যাটার। 

আরও পড়ুন: Virat Kohli vs Anil Kumble: কেন হেড কোচ Kumble-কে অপছন্দ করতেন Virat? কারণ জানলে চমকে উঠবেন!

আরও পড়ুন: IPL 2022: কবে মাঠে নামবেন KKR-এর তারকা পেসার Pat Cummins? জানতে পড়ুন

.