Sourav Ganguly-র সঙ্গে মুখোমুখি লড়াইয়ে Jay Shah! কিন্তু কেন?

শোনা যাচ্ছে এই পদের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের দুই শীর্ষ কর্তার মধ্যে তীব্র প্রতিদ্বন্দিতা হতে পারে।   

Updated By: Apr 5, 2022, 05:26 PM IST
Sourav Ganguly-র সঙ্গে মুখোমুখি লড়াইয়ে Jay Shah! কিন্তু কেন?
সম্মুখ সমরে সৌরভ ও জয়! ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আইসিসি-র (ICC) নতুন চেয়ারম্যান (ICC Chairman) পদের জন্য বিসিসিআই-এর (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ও সচিব জয় শাহের (Jay Shah) মধ্যে জোর লড়াই হতে পারে। সুত্র মারফত এমনটাই জানা গিয়েছে। ২০২০ সালের নভেম্বরে নিযুক্ত হয়েছিলেন গ্রেগ বার্কলে। তবে তিনি আর মেয়াদ বাড়াতে রাজি নন। শোনা যাচ্ছে এই পদের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের দুই শীর্ষ কর্তার মধ্যে তীব্র প্রতিদ্বন্দিতা হতে পারে। 

বোর্ডের এক প্রভাবশালী কর্তা বলেন, "সৌরভ যদি আইসিসির চেয়ারম্যান হতে চান, তাহলে সবচেয়ে বেশি ভোট পাওয়ার লড়াইয়ে জিততে হবে তাঁকে। কারণ, পাক বোর্ডের তরফ থেকে কেউ ভারতীয়দের সমর্থন করবে বলে মনে হয়না। সৌরভের পাশাপাশি জয় শাহ-ও সেই লড়াইয়ে প্রবল ভাবে রয়েছেন। জুলাইয়ে আইসিসির বার্ষিক সভা। আর সেখানেই বোঝা যাবে, আইসিসির চেয়ারম্যান পদে বসতে চলেছেন।" 

এ বার ভারতের তরফ থেকে আইসিসির চেয়ারম্যান পদে বসার টার্মও রয়েছে। আর তাই লড়াইটা আরও জবরদস্ত হতে চলেছে। সামনের বছরই দেশের মাটিতে ক্রিকেট বিশ্বকাপ। আইসিসির চেয়ারম্যান পদে কোনও ভারতীয় থাকাকালীনই দেশের মাটিতে হতে পারে বিশ্বকাপ। 

এর আগে জগমোহন ডালমিয়া (১৯৯৭-২০০০), শরদ পাওয়ার (২০১০-২০১২), এন শ্রীনিবাসন (২০১৪-২০১৫) এবং শশাঙ্ক মনোহর (২০১৫-২০২০) কর্তারা আইসিসি-র সভাপতি ও চেয়ারম্যানের পদে বসেছেন। 

বর্তমান আইসিসি চেয়ারম্যান বার্কলে অকল্যান্ডে থাকা একজন পেশাদার আইনজীবী। পেশার কারণে বার্কলে তিনি আর তাঁর মেয়াদ বাড়াতে চান না। ফলে ২০২২সালের নভেম্বরে আইসিসি তার নতুন চেয়ারম্যান পেতে পারে। 

আরও পড়ুন: Virat Kohli vs Anil Kumble: কেন হেড কোচ Kumble-কে অপছন্দ করতেন Virat? কারণ জানলে চমকে উঠবেন!

আরও পড়ুন: IPL 2022: কবে মাঠে নামবেন KKR-এর তারকা পেসার Pat Cummins? জানতে পড়ুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

 

.