Suryakumar Yadav: 'ওর সামনে এবিডি-গেইলও ফ্যাকাসে!' সূর্যর প্রশংসায় ওয়াঘার ওপারের মহারথী

Danish Kaneria On Suryakumar Yadav: সূর্যকুমার যাদবের ব্যাটিং দেখে মোহিত বাইশ গজ। ফের একবার সূর্য দেখিয়েছেন তিনি যেদিন খেলেন, সেদিন প্রতিপক্ষকে দর্শক হয়েই থাকতে হয়। রাজকোটে সূর্য রোষে ছারখার শ্রীলঙ্কা। সূর্যর ভূয়সী প্রশংসা করলেন এবার দানিশ কানেরিয়া।

Updated By: Jan 8, 2023, 05:06 PM IST
 Suryakumar Yadav: 'ওর সামনে এবিডি-গেইলও ফ্যাকাসে!' সূর্যর প্রশংসায় ওয়াঘার ওপারের মহারথী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত বনাম শ্রীলঙ্কা তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচ ছিল ডু-অর-ডাই। যে জিতবে, সেই জিতবে সিরিজ। মরণ-বাঁচন ম্যাচেই সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) আবারও দেখিয়ে দিলেন তিনি ঠিক কী করতে পারেন! ৫১ বলে ১১২ রানের অপরাজিত ইনিংস খেললেন বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটার। এক ঘণ্টা সাত মিনিটের সূর্য সুনামি ছিল ৭টি চার ও ৯টি ছয়। ২১৯.৬০-র স্ট্রাইক রেটে ব্যাট করলেন তিনি। সূর্যর ব্যাটে ভর করেই ভারত প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ২২৮ রান তুলেছিল। জবাবে শ্রীলঙ্কা গুটিয়ে যায় মাত্র ১৩৭ রানে। ভারত ৯১ রানে ম্যাচ জিতে সিরিজ ২-১ নিজেদের নামে করে। সূর্যর ব্য়াটিং দেখে থ হয়ে গিয়েছে পাকিস্তানের প্রাক্তন স্পিনার দানিশ কানেরিয়া (Danish Kaneria)।

প্রাক্তন পাক স্পিনার দানিশ কানেরিয়া এক সাক্ষাৎকারে বলেছেন, 'সূর্যকুমার যাদব নতুন ইউনিভার্স বস, দ্য বিস্ট। এই ছেলেটার সম্বন্ধে আর কী বা বলতে পারি! সূর্যকুমার যাদবের মতো প্লেয়ার জীবনে একবার আসে। ৫১ বলে ও যে ১১২ রানের ইনিংসটি খেলেছে, কেউ সেটার পুনরাবৃত্তি হবে না। কেউ এবিডি, ক্রিস গেইলকে নিয়ে কথা বলতেই পারে। তবে ওর সামনে এবিডি-গেইলও ফ্য়াকাসে। সূর্য ইতিমধ্য়েই ওদের ছাপিয়ে গিয়েছে। ও টি-২০ ক্রিকেটকে অন্য় জায়গায় নিয়ে গিয়েছে।' 

আরও পড়ুন: 'তুমি ছোটবেলায় আমার ব্য়াটিং দেখোনি'! দ্রাবিড়ের কথা শুনে অট্টহাসি সূর্যর

কখনও ফাইন লেগের ওপর দিয়ে 'নটরাজ সুইপ', তো কখনও ওয়াইড লং অন দিয়ে 'হেলিকপ্টার হুইপ'! প্রয়োজনে এক্সট্রা কভারের ওপর দিয়ে ড্রাইভ থেকে ব়্যাম্প ওভার উইকেটকিপার। আবার স্কোয়ারের ওপর দিয়ে কাট। বিগত এক বছরেরও বেশি সময় ধরে, একজন ব্যাটারই এসব অনায়াস দক্ষতায় এবং অবলীলায় করে চলেছেন। তাঁর আর কোনও ভূমিকার প্রয়োজন নেই। তিনি 'ওয়ান অ্যান্ড অনলি' সূর্য প্রকৃত অর্থেই 'মিস্টার ৩৬০'। বিশ্বের কোনও বোলারই বুঝে উঠতে পারছেন না যে, বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটারের দুর্বলতা ঠিক কোথায়! কোন বলে তাঁকে বেগে আনা সম্ভব! গতি শনিবার রাজকোট দেখেছে ফের সূর্যর ভয়ংকর ব্যাটিং। দেখতে দেখতে কেরিয়ারের তৃতীয় আন্তর্জাতিক টি-২০ সেঞ্চুরিও করে ফেললেন সূর্য। যেভাবে তিনি এগিয়ে যাচ্ছেন, তাতে করে টি-২০ ক্রিকেটের সব রেকর্ডই সূর্য ভেঙে দেবেন বলেই মনে হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.